১০৬ টাকা কমে সারামাস ডেইলি ডেটা, আনলিমিটেড কল দিচ্ছে Jio, গ্রাহক হারানোর ভয় নাকি?

জিও ইউজাররা বাঁচাতে পারবেন ১০৬ টাকা, সুবিধার সাথে আপোষ করতে হবেনা। রিচার্জ করার আগে খোঁজখবর নিন…

Reliance Jio Users Save 106 Rs In Recharge Cheapest Monthly Plan With Daily Data Unlimited Call

রিলায়েন্স জিও, দেশের শীর্ষস্থানীয় টেলিকম সংস্থা এই মাসের শুরুতে তার প্রায় সমস্ত প্রিপেইড প্ল্যানের দামে বড় পরিবর্তন করেছে – এক্ষেত্রে রিচার্জ খরচ বেড়েছে ২৫ শতাংশ অবধি, যে কারণে কম বেশি সবার মাথাতেই হাত পড়েছে! তবে এই পরিস্থিতিতে আপনি যদি নিজের মোবাইল কানেকশন সচল রাখার জন্য কোনো সস্তা রিচার্জ প্ল্যান খোঁজেন, অথচ আপনার সুবিধার সাথে আপোষ করার কোনোরকম ইচ্ছে না থাকে, তাহলে আমাদের আজকের প্রতিবেদনটি আপনার কাজ সহজ করে দেবে।

আসলে জিও, এখনও অনেক মাসিক প্ল্যান অফার করে যেগুলিতে প্রচুর ডেটার সাথে আনলিমিটেড কলের সুবিধা পাওয়া যায়। এর মধ্যে সমস্ত প্ল্যান সম্পর্কে জানা সম্ভব হয়ে ওঠেনা। সেক্ষেত্রে আপনার জন্য আমরা এখানে সংস্থার এমনই দুটি প্ল্যানের তুলনা করব, যেখানে আপনি রিচার্জের আগে সেরা সুবিধাযুক্ত বিকল্প সম্পর্কে জানতে পারবেন, এমনকি ১০০ টাকার বেশি সাশ্রয়ও করতে পারেন। আলোচ্য প্ল্যানদুটির দাম পড়বে ২৪৯ টাকা ও ৩৫৫ টাকা।

জিওর ২৪৯ টাকার রিচার্জ প্ল্যান

জিও গ্রাহকরা এই প্ল্যানে ২৮ দিনের বৈধতায় প্রতিদিন ১ জিবি ডেটা, আনলিমিটেড কল এবং ১০০টি এসএমএস/রোজ উপভোগ করতে পারবেন। এতে জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউড অ্যাপের ফ্রি অ্যাক্সেসও মিলবে।

জিওর ৩৫৫ টাকার প্ল্যান

৩৫৫ টাকা দামের রিচার্জ প্ল্যানটি জিওর একমাত্র ফ্রিডম প্ল্যান যা পুরো ৩০ দিনের বৈধতার সাথে আসে। এতে ডেইলি ডেটা লিমিট ছাড়া মোট ২৫ জিবি ডেটা পাওয়া যায়। সাথে থাকে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস পাঠানোর বিকল্পও। এছাড়া এই প্ল্যানটিও কম্প্লিমেন্টরি জিও অ্যাপের অ্যাক্সেস সরবরাহ করে।

স্পষ্টতই দেখা যাচ্ছে যে, প্রথম প্ল্যানটিতে ১০৬ টাকা কম খরচ করেও মাত্র দুই দিন কম অর্থাৎ প্রায় একইরকম ভ্যালিডিটি পাওয়া যাবে। অথচ এর ডেটা বেনিফিট বেশি – ২৪৯ টাকার প্ল্যানে মোট ২৮ জিবি ডেটা মানে ৩৫৫ টাকার প্ল্যানের তুলনায় ৩ জিবি বেশি ডেটা পাওয়া যাবে; বাদ বাকি সমস্ত সুবিধাই এক। তাই সব মিলিয়ে এটিই সস্তায় পুষ্টিকর রিচার্জের বিকল্প। আসলে, অনেকেই লাভ পেতে এবং ডেইলি ডেটা লিমিটের ঝামেলা এড়াতে ৩৫৫ টাকার ফ্রিডম প্ল্যান রিচার্জ করেন। কিন্তু বাস্তবটা যে কী, তা আশা করি আর আলাদা করে বলার অপেক্ষা রাখেনা।