Jio-র বিপদ! ৫০০ টাকার কমেই ৮৪ দিনের Recharge করতে দিচ্ছে এই সংস্থা, মিলবে আরও সুবিধা

বেসরকারি সংস্থাগুলির বিপরীতে হেঁটে বিএসএনএল সস্তায় দেদার সুবিধা দিচ্ছে। সত্যিই কি তাই? এক নজরে তাদের ৮৪ দিনের একটি প্ল্যান সম্পর্কে জেনে নিন।

Reliance Jio Bharti Airtel Vodafone Idea Vi And Bsnl 84 Days Plan Comparison Cheapest Recharge

এই জুলাইয়ের শুরুতে রিলায়েন্স জিও, ভারতী এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া বা ভিআই – তিনটি প্রধান তথা বেসরকারি টেলিকম সংস্থাই তাদের প্রিপেইড প্ল্যানের দাম অনেকটা বাড়িয়েছে। বিপরীতে, সরকার পরিচালিত ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল এখনও পুরোনো দামেই রিচার্জ করার সুযোগ দিচ্ছে। কিন্তু বাস্তবে চারটি সংস্থার পরিষেবায় কম-বেশি সুবিধার ভিন্নতা রয়েছে – তাছাড়া সবাই যে নির্দিষ্ট একটি কোম্পানিরই সিম ব্যবহার করেন এমন নয়। সেক্ষেত্রে আজ আমরা জিও, এয়ারটেল, ভোডাফোন আইডিয়া এবং বিএসএনএলের ৮৪ দিনের বৈধতা বিশিষ্ট কিছু দরকারী প্ল্যান সম্পর্কে আলোচনা করব।

এই আলোচনা থুড়ি প্রতিবেদন থেকে আপনি চারটি সংস্থার বর্তমান ত্রৈমাসিক রিচার্জের বিকল্প সম্পর্কে সমস্ত তথ্য পেয়ে যাবেন এবং নিজের জন্য সেরা প্ল্যানটি সহজেই বেছে নিতে সক্ষম হবেন – বিশেষত আপনার যদি রোজ অনেকটা মোবাইল ডেটা লাগে, তাহলে তো কথাই নেই! আর বিএসএনএল, সত্যিই কতটা সস্তায় রিচার্জের সুযোগ দিচ্ছে, তা এখানে স্পষ্ট হবে।

জিওর ডেইলি ডেটা বেনিফিটওয়ালা ৮৪ দিনের প্ল্যান

  • রিলায়েন্স জিওর একটি ৮৪ দিনের প্ল্যান আছে যার দাম ৭৯৯ টাকা। এতে প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং রোজ ১০০টি করে এসএমএস ব্যবহারের সুবিধা পাওয়া যায়। সাথে থাকে জিও টিভি, জিও ক্লাউড এবং জিও সিনেমার মতো প্ল্যাটফর্মের ফ্রি অ্যাক্সেস। তবে এই প্ল্যানে আনলিমিটেড ৫জি ডেটার কোনো সুবিধা নেই।
  • জিও, ৮৮৯ টাকা মূল্যের একটি প্ল্যান অফার করে, এর বৈধতাও ৮৪ দিন। সুবিধা বলতে এটি প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং রোজ ১০০টি এসএমএসের সুবিধা দেয়। আবার এই প্ল্যানে কম্প্লিমেন্টরি জিও অ্যাপের অ্যাক্সেসের পাশাপাশি জিও সাভন প্রো-এর ফ্রি সাবস্ক্রিপশন মেলে। তবে এতেও আনলিমিটেড ৫জি ডেটা পাওয়া যায়না।

এয়ারটেলের এই ৮৪ দিনের প্ল্যানটি সেরা

এয়ারটেলের ক্ষেত্রে ৮৫৯ টাকার একটি প্রিপেইড প্ল্যান বিকল্প হিসেবে মিলবে, যাতে ৮৪ দিনের বৈধতায় প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড কলিং, রোজ ১০০টি এসএমএসের মতো বেসিক বেনিফিট আছে। এটি অতিরিক্ত সুবিধা হিসাবে অ্যাপোলো ২৪/৭ সার্কেল, ফ্রি হ্যালো টিউনস এবং উইঙ্ক মিউজিক উপভোগ করতে দেবে।

ভোডাফোন আইডিয়ার ৮৪ দিনের প্ল্যান চাইলে এটি বেছে নিন

এই মুহূর্তে ৮৫৯ টাকার একটি ভিআই প্ল্যান আছে, যা ৮৪ দিনের ভ্যালিডিটিতে প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা, আনলিমিটেড কলিং, ৩ দিনের জন্য অতিরিক্ত ৫ জিবি ডেটা ও প্রতিদিন ১০০টি এসএমএস অফার করে। শুধু তাই নয়, এতে বিঞ্জ অল নাইট, উইকএন্ড ডেটা রোলওভার এবং ডেটা ডিলাইটের মতো সুবিধাও অন্তর্ভুক্ত রয়েছে।

বিএসএনএলের ৮৪ দিনের প্ল্যানও জমজমাট

বর্তমানে বিএসএনএলের ৪৮৫ টাকার প্রিপেইড প্ল্যান রয়েছে, যা ৮৪ দিন না হলেও পরিবর্তে ৮২ দিনের বৈধতা দেয়। এই প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০টি এসএমএস পাওয়া যাবে। যদিও এটি কোনো অতিরিক্ত সুবিধা দেয়না।

সেক্ষেত্রে যদি আপনার অতিরিক্ত সুবিধার সাথে আপোষ করতে কোনো অসুবিধা না থাকে, আর আপনি সস্তায় রিচার্জ করতে চান তাহলে বিএসএনএলের প্ল্যানটিই সবচেয়ে সেরা। তবে, অনেকটা মোবাইল ডেটা উপভোগ করতে হলে ভোডাফোন আইডিয়ার প্ল্যানটি বেছে নিতে পারেন।