Best Bikes: মধ্যবিত্তের সবচেয়ে পছন্দের বাইক, সমস্যা ছাড়াই চলে বছরের পর বছর

ভারতের মোটরসাইকেল ও স্কুটারের বাজার বিশ্বের মধ্যে বৃহত্তম। বিশাল জনসংখ্যার দেশ বলে চাহিদা অনুযায়ী এদেশে টু-হুইলার মডেলের সংখ্যাও প্রচুর। সব ধরনের বাজেটে মডেল উপলব্ধ। তবে…

Best Bikes Under Rs 1 Lakh Hero Honda Bajaj

ভারতের মোটরসাইকেল ও স্কুটারের বাজার বিশ্বের মধ্যে বৃহত্তম। বিশাল জনসংখ্যার দেশ বলে চাহিদা অনুযায়ী এদেশে টু-হুইলার মডেলের সংখ্যাও প্রচুর। সব ধরনের বাজেটে মডেল উপলব্ধ। তবে স্টাইল, ভাল মাইলেজ এবং রক্ষণাবেক্ষণের খরচ নগণ্য বলে ১২৫ সিসির এন্ট্রি লেভেল কমিউটার বাইকগুলির চাহিদা বেশি। এই সেগমেন্টে এমন কিছু মডেল আছে, যেগুলি মধ্যবিত্ত ক্রেতাদের কাছে খুব জনপ্রিয়। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক সেই বাইকগুলি সম্পর্কে।

হিরো সুপার স্প্লেন্ডার

হিরো সুপার স্প্লেন্ডার বছরের পর বছর ধরে নিজের জনপ্রিয়তা বজায় রেখেছে। এটি ড্রাম ও ডিস্ক ব্রেক ভ্যারিয়েন্টে পাওয়া যায়। কলকাতায় দাম যথাক্রমে ৮১,৫৩৮ টাকা ও ৮৫,৫৩৮ টাকা (এক্স-শোরুম)। বাইকটির জ্বালানি সাশ্রয়ী ১২৪.৭ সিসি ইঞ্জিন থেকে সর্বোচ্চ ১০.৭ বিএইচপি শক্তি এবং ১০.৬ এনএম টর্ক উৎপন্ন হয়।

হোন্ডা এসপি ১২৫

দুর্দান্ত ইঞ্জিন ও বিল্ড কোয়ালিটির জন্য পরিচিত হোন্ডা এসপি ১২৫। ডেলিভারি বয়দের এই বাইক ব্যবহার করতে খুব দেখা যায়। এতে ১২৩.৯৪ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন বর্তমান। যা সর্বোচ্চ ৮ বিএইচপি শক্তি এবং ১০.৯ এনএম টর্ক উৎপন্ন করে। ফুল ডিজিটাল ক্লাস্টার এবং সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট অফ ফাংশন বাইকটির দুই বিশেষ ফিচার্স। ৮৬,৫৭৩ টাকা থেকে দাম (এক্স-শোরুম) শুরু।

বাজাজ পালসার ১২৫

সম্প্রতি পালসার ১২৫ নতুন অবতারে লঞ্চ করেছে বাজাজ। আপডেট হিসাবে এতে ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি, ইউএসবি চার্জিং পোর্ট, ও নতুন বডি গ্রাফিক্স যুক্ত হয়েছে। ইঞ্জিন স্পেসিফিকেশন অপরিবর্তিত। পালসার ১২৫ মডেলের ১২৪.৪ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে ১১.৮ এইচপি শক্তি এবং ১০.৮ এনএম টর্ক উৎপন্ন হয়। বাইকটির পুরনো এডিশনের দাম ৮১,৪১৪ টাকা (এক্স-শোরুম)।