SL vs IND: সূর্যের ধ্বংসাত্মক ইনিংস, পান্থের ফিনিশ, শ্রীলঙ্কাকে ২১৪-এর বড় টার্গেট ভারতের

আজ থেকে শুরু হয়েছে ভারতের শ্রীলঙ্কা সফর। এই সফর থেকেই শুরু হয়ে গৌতম গম্ভীরের কোচিং যুগের এবং সূর্যকুমার যাদবের অধিনায়কত্ব যুগের। আর এই স্বর্ণযুগের প্রথম…

India Set 214 Runs Target In Front Of Sri Lanka In First T20I Of Three Match Bilateral Series

আজ থেকে শুরু হয়েছে ভারতের শ্রীলঙ্কা সফর। এই সফর থেকেই শুরু হয়ে গৌতম গম্ভীরের কোচিং যুগের এবং সূর্যকুমার যাদবের অধিনায়কত্ব যুগের। আর এই স্বর্ণযুগের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ২১৩ রানে শেষ করলো ভারত। শ্রীলঙ্কাকে প্রথম টি-টোয়েন্টিতে জিততে হলে ২১৪ রান স্কোরবোর্ডে তুলতে হবে।

আজ টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক চরিথ আশালঙ্কা। এই সিদ্ধান্তের কারণে প্রথমে ব্যাট করতে হয় ভারতীয় দলকে। সহ-অধিনায়ক শুভমান গিল এবং যশস্বী জয়সওয়াল আসেন ভারতীয় দলের হয়ে ওপেনিং করতে। যদিও ওপেনিংয়ের শুরুটা খুবই আক্রমণাত্মকভাবে করেছিলেন এই জুটি। যার মধ্যে ওপেনিংয়ে শুভমান গিলের ব্যাট থেকে আসে মাত্র ১৬ বলে ৩৪ রান। পাওয়ারপ্লের একদম অন্তিম বলে দিলশান মাদুশঙ্কার শিকার হন তিনি।

পরের ওভারের শুরুতেই ওয়ানিন্দু হাসারাঙ্গার শিকার হন যশস্বী জয়সওয়াল। মাত্র ২১ বলে ৪০ রান করে ডাগ-আউটের দিকে ফিরে যেতে হয় তাকে। এখান থেকে দলের দায়িত্ব নেন অধিনায়ক সূর্যকুমার যাদব এবং ঋষভ পান্থ। সূর্যকে নিজের চেনা ছন্দে ব্যাটিং করতে দেখা গেলেও, পান্থ প্রথম দিকে কিছুটা সময় নিচ্ছিলেন। দলকে ভালো জায়গায় পৌঁছানোর পর সূর্যকুমার যাদব মাত্র ২৬ বলে ৫৮ রান করে মথিশা পথিরানার বলে আউট হয়ে গেলেও, পান্থ নিজের উইকেটটি ধরে রেখেছিলেন। এরপর পান্থের সাথ দিতে ক্রিজে আসেন হার্দিক পান্ডিয়া।

যদিও আজ হার্দিকের ব্যাট সেভাবে চলতে দেখা যায়নি, মাত্র ৯ রান করে পথিরানার শিকার হন তিনি। অন্যদিকে রিয়ান পরাগও মাত্র ৭ রান করে পথিরানার বলে আউট হয়ে ফিরে যান। এরপর ঋষভ পান্থ হাত খুললেও, ৩৩ বলে ৪৯ রান করার পর তিনিও পথিরানার শিকার হন। মাত্র ১ রানের জন্য অর্ধশতরানের থেকে মুখ ফিরিয়ে নিতে হয় পান্থকে। এখান থেকে রিঙ্কু সিং এবং অক্ষর প্যাটেলের উপর ভরসা করা হলে, তারাও সেভাবে নজর কাড়তে ব্যর্থ হন। শেষমেষ অক্ষর প্যাটেলের প্রয়াশে ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২১৩ রানে শেষ করে ভারতীয় দল।

স্কোরকার্ড:

ভারত: ২ (২০ ওভার)

সূর্যকুমার যাদব: ৫৮(২৬)

মথিশা পথিরানা: ৪-০-৪০-৪