BSNL এর সিম কেনার হিড়িক, ২০ দিনে বিক্রি ছাড়ালো ১ লক্ষ সিম

সম্প্রতি ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ বিএসএনএল অন্ধপ্রদেশে মাত্র ২৩ দিনে ১ লক্ষ সিম সক্রিয় করার মাইলফলক অতিক্রম করেছে। শনিবার বিএসএনএল অন্ধ্রপ্রদেশ তাদের সোশ্যাল মিডিয়া…

Bsnl Active 1 Lakh Sim In 20 Days In Andhrapradesh After Recharge Plan Hike

সম্প্রতি ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ বিএসএনএল অন্ধপ্রদেশে মাত্র ২৩ দিনে ১ লক্ষ সিম সক্রিয় করার মাইলফলক অতিক্রম করেছে। শনিবার বিএসএনএল অন্ধ্রপ্রদেশ তাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম “এক্স”-এ একটি পোস্ট করে এই তথ্যটি সকলের সাথে ভাগ করে নিয়েছে। যদিও, এই অ্যাক্টিভেশনগুলি সরাসরি করা হয়েছে নাকি এমএনপির মাধ্যমে হয়েছে সে সম্পর্কে এখনো কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

বিএসএনএল-এর কাছে বর্তমানে ভারত জুড়ে ৪জি কভারেজ নেই। কিন্তু বহুদিন আগেই ভারতের তিনটি শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর ব্যবহারকারীদের আনলিমিটেড ৪জি পরিষেবা প্রদান করা শুরু করেছে। যার মধ্যে প্রধান দুটি বেসরকারি সংস্থা ব্যবহারকারীদের ৫জি সুবিধাও অফার করছে। এরপরেও বিএসএনএল জুলাই মাসের শুরুতে রিচার্জ ট্যারিফ সংশোধনের পর গ্রাহক আকর্ষণের জন্য তাদের প্ল্যানগুলিকে আরো সস্তা এবং আকর্ষণীয় হিসেবে প্রচার করছে।

সিএনবিসির একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, সরকার ২৪শে জুলাই সংসদে জানিয়েছিল যে, দেশ জুড়ে বিএসএনএল ৪জি পরিষেবা চালু করতে এখনো ১বছর সময় লাগতে পারে। রিপোর্টে আরো বলা হয়েছে, রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিকম অপারেটরটি ২০২৫ সালের জুনের মধ্যে ৪জি নেটওয়ার্ক স্থাপনের কাজ শেষ করতে পারে। উল্লেখ্য, বিএসএনএল এখনো পর্যন্ত ১ লক্ষ সাইট স্থাপনের লক্ষ্যমাত্রার মধ্যে শুধুমাত্র ১,০০০টি সাইট সক্রিয় করেছে।

এদিকে, বিজনেস স্ট্যান্ডার্ডের একটি রিপোর্টে বিএসএনএলের এক সিনিয়ার আধিকারিক জানিয়েছেন যে, বিএসএনএল ইতিমধ্যেই প্রায় ১২,০০০ হাজার ৪জি টাওয়ার ইন্সটল করেছে। আর ২০২৪ সালের শেষ নাগাদ তারা দেশজুড়ে ৪জি পরিষেবা প্রদান করা শুরু করে দেবে তারা এবং পরের বছরের শুরু থেকে তাদের ৫জি পরিষেবাও চালু হয়ে যাবে। রিপোর্ট অনুসারে, বর্তমানে দিল্লি, মুম্বাই, কলকাতা এবং চেন্নাইয়ের মতো চারটি মেট্রো শহরে বিএসএনএল-এর ৪জি সাইট রয়েছে। এছাড়াও, আহমেদাবাদ, হায়দ্রাবাদ, জয়পুর, লখনও, রায়পুর এবং চণ্ডীগড় সহ বেশিরভাগ রাজ্যের রাজধানীতে বিএসএনএল সাইটগুলি অ্যাক্টিভ করা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি অফিসিয়াল ডিপার্টমেন্ট অফ টেলিকম অর্থাৎ ডট সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম “এক্স”-এ একটি ৫জি রেডি বিএসএনএল সিম কার্ডের ছবি শেয়ার করে এই ইঙ্গিত দিয়েছে যে, বিএসএনএল জোর কদমে ৪জি/৫জি পরিষেবা রোল আউটের প্রস্তুতি শুরু করেছে। আর শীঘ্রই গ্রাহকেরা বিএসএনএলের ৪জি/৫জি পরিষেবা ব্যবহার করতে পারবেন।