দাম বেড়েছে অনেকটাই, এখন Jio, Airtel কত টাকার রিচার্জে আনলিমিটেড 5G ডেটা দিচ্ছে?

এখন আনলিমিটেড ৫জি ডেটা পেতে জিও ও এয়ারটেল গ্রাহকরা কোন কোন প্ল্যান রিচার্জ করবেন? দেখুন তালিকা।

Reliance Jio Bharti Airtel Best Unlimited 5G Data Plans After Price Hike Check Full List

রিচার্জ খরচ বাড়ালেও দেশের দুই বৃহত্তম টেলিকম সংস্থা রিলায়েন্স জিও এবং ভারতী এয়ারটেল, এখনও আনলিমিটেড ৫জি ডেটার সুবিধা দিয়ে চলেছে। যদিও এখন নির্দিষ্ট কিছু রিচার্জ প্ল্যানের সাথেই এই পরিষেবা মিলছে, বা বলা ভালো ট্যারিফ শুল্ক বৃদ্ধির সময়ই অপারেটরগুলি আলাদাভাবে ৫জি প্ল্যান নিয়ে এসেছে। এমতাবস্থায় আপনি যদি আনলিমিটেড ৫জি পরিষেবা উপভোগ করতে চান, তাহলে সঠিক প্ল্যান বাছাই করা জরুরী, নচেৎ আপনার পকেটে টান পড়তে পারে।

তবে বিভ্রান্তির প্রয়োজন নেই, আপনাকে বাজেট এবং বৈধতা অনুযায়ী ৫জি প্ল্যান রিচার্জের সুবিধা দেবে জিও, এয়ারটেল উভয় অপারেটরই। আর এই প্রতিবেদনে আমরা সেই সব প্ল্যানের একটি তালিকা হাজির করেছি, যা দেখলে আপনার রিচার্জের সিদ্ধান্ত নেওয়াটা সহজ হয়ে যাবে।

জিও, এয়ারটেলের সস্তা আনলিমিটেড ৫জি রিচার্জ প্ল্যান

রিলায়েন্স জিও ব্যবহারকারীরা নূন্যতম ৩৪৯ টাকার প্ল্যান রিচার্জ করলে ২৮ দিনের বৈধতায় আনলিমিটেড ৫জি ডেটা পাবেন। একই সময়ে, এয়ারটেলের সস্তা আনলিমিটেড ৫জি প্ল্যানটির দাম পড়বে ৩৭৯ টাকা, এটি ৩০ দিনের বৈধতার সাথে আসে।

৬০০ টাকা বা তার বেশি দামে আছে এই ৫জি প্ল্যানগুলি

জিওর পোর্টফোলিওতে ৬২৯ টাকার ৫জি প্ল্যান আছে যার ভ্যালিডিটি ৫৬ দিন। আবার ৭১৯ টাকার প্ল্যানে ৭০ দিনের জন্য আনলিমিটেড ৫জি ডেটা পাওয়া যাবে। এয়ারটেল গ্রাহকরা ৬৪৯ টাকার আনলিমিটেড ৫জি প্ল্যান ৫৬ দিনের জন্য রিচার্জ করতে পারেন।

হাজার টাকার ৫জি প্ল্যান

রিলায়েন্স জিও গ্রাহকরা আনলিমিটেড ৫জি পরিষেবা পেতে ৯৯৯ টাকার প্ল্যান রিচার্জ করতে পারেন, যার বৈধতা ৯৮ দিন। অন্যদিকে এয়ারটেল ব্যবহারকারীরা ৯৭৯ টাকার প্ল্যানে একই সুবিধা পাবেন ৮৪ দিনের ভ্যালিডিটিতে।

বার্ষিক ৫জি রিচার্জ প্ল্যান

সারা বছর আনলিমিটেড ৫জি ডেটার সুবিধা পেতে চাইলে জিও ইউজারদের ৩,৫৯৯ টাকার রিচার্জ করতে হবে। এয়ারটেলের বার্ষিক ৫জি প্ল্যানের দামও ৩,৫৯৯ টাকা, তবে এতে সাধারণভাবে দৈনিক ২ জিবি করে ডেটা পাওয়া যাবে, যেখানে জিও ব্যবহারকারীরা সারা বছর প্ল্যানে ২.৫ জিবি ডেইলি ডেটা পাবেন।

প্রসঙ্গত, এই আনলিমিটেড ৫জি প্ল্যানগুলিতে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং এসএমএসের মতো সুবিধাও উপলব্ধ।