Oppo Find X8: অ্যাপলের ফিচার এবার ওপ্পো ফোনে, আইফোনের মজা এবার অ্যান্ড্রয়েডে

ওপ্পো ফাইন্ড এক্স৮ সিরিজটি এবছরের শেষের দিকে বাজারে আসতে চলেছে। তবে লঞ্চের কিছু মাস আগেই সিরিজটির সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে ফাঁস হতে শুরু করেছে। শোনা যাচ্ছে এটি অ্যাপলের ‘এয়ারড্রপ’-এর মতো একটি বিশেষ ফিচার অফার করবে।

Oppo Find X8 To Feature Airdrop That Send File To Iphones

ওপ্পো তাদের প্রোডাক্ট লাইনআপকে প্রসারিত করার প্রস্তুতি নিচ্ছে। কোম্পানির পরবর্তী বড় লঞ্চ হল ওপ্পো ফাইন্ড এক্স৮ সিরিজ, যা চলতি বছরের শেষের দিকে বাজারে আসবে। তবে ইতিমধ্যেই এই বহু প্রতীক্ষিত স্মার্টফোন লাইনআপটি সম্পর্কে কিছু তথ্য সামনে এসেছে। এক সুপরিচিত টিপস্টার এখন আরও কিছু তথ্য প্রকাশ্যে এনেছেন। আসুন এগুলি সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ওপ্পো ফাইন্ড এক্স৮ ফোনে মিলবে নতুন ফিচার

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন সম্প্রতি জানিয়েছিলেন যে ওপ্পো ফাইন্ড এক্স৮ সিরিজে অ্যাপলের ‘এয়ারড্রপ’-এর মতো একটি ফিচার থাকবে৷ আর এখন, তিনি আসন্ন সিরিজের বেস মডেলের প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলি ফাঁস করেছেন।

রিপোর্ট অনুসারে, ওপ্পো ফাইন্ড এক্স৮ ফোনে ১.৫কে রেজোলিউশন সহ ৬.৬ ইঞ্চির স্ক্রিন থাকবে, যা খুব শার্প বলে জানা গেছে। আগে একটি সূত্র থেকে জানা গিয়েছিল যে এই প্যানেলটি ওলেড হবে। এছাড়াও, আগে উল্লিখিত “এয়ারড্রপ” ফিচার সম্পর্কিত কিছু নতুন তথ্যও সামনে এসেছে।

ইউজাররা আইফোন সহ অন্যান্য ব্যবহারকারীদের সাথে এই ফিচারটি ব্যবহার করতে সক্ষম হবেন, তবে অপর ব্যক্তিকে একটি অ্যাপ্লিকেশন ইনস্টল করতে হবে। এছাড়াও ডিসিএস জানিয়েছেন যে, কালারওএস ১৫ খুব মসৃণ হবে বলে আশা করা হচ্ছে।

ওপ্পো ফাইন্ড এক্স৮ ফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ওপ্পো ফাইন্ড এক্স৮ ফোনে ৬.৬ ইঞ্চির ওলেড ডিসপ্লে থাকবে, ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এতে কার্ভের বদলে ফ্ল্যাট প্যানেল ডিজাইন থাকবে। ফোনটি সিলিকন ব্যাটারি প্রযুক্তি সহ আসবে। এতে সম্ভবত ৫,১০০ এমএএইচ থেকে ৫,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে।

ওপ্পো ফাইন্ড এক্স৮ ফোনটি ট্রিপল ক্যামেরা সেটআপ সহ আসবে। এতে ১/১.৪ ইঞ্চির ৫০ মেগাপিক্সেলের সনি সেন্সর এবং
৩এক্স পেরিস্কোপ টেলিফটো লেন্স মিলবে। সেন্সরগুলি হ্যাসেলব্লাড দ্বারা টিউনিং করা হতে পারে। এছাড়াও, ওপ্পো ফাইন্ড এক্স৮-এ নতুন ইমেজ-প্রসেসিং অ্যালগরিদমও থাকবে।

ওপ্পো ফাইন্ড এক্স৮ সিরিজটি কালার ওএস ১৫ কাস্টম স্কিনে রান করবে এবং উন্নত ইউজার এক্সপেরিয়েন্স অফার করবে। ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ প্রসেসরে চলবে। এই চিপসেটটি সর্বোচ্চ ৩.৪ গিগাহার্টজ ক্লক স্পিডের কর্টেক্স-এক্স৫ সুপার কোর, তিনটি কর্টেক্স-এক্স৪ সুপার কোর এবং চারটি কর্টেক্স-এক্স৭ সিরিজের বড় কোর দ্বারা গঠিত। নয়া প্রসেসর একই গতি এবং জটিলতা বজায় রেখেও পাওয়ার খরচ ৩৪% হ্রাস করবে এবং একই শক্তিতে কর্মক্ষমতা ১৮% বৃদ্ধি পাবে বলে শোনা যাচ্ছে।