50 মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরার সঙ্গে নতুন ফোন আনছে Redmi, থাকবে কার্ভড ওলেড ডিসপ্লে

শাওমি পরবর্তী প্রজন্মের রেডমি নোট সিরিজের হ্যান্ডসেটগুলি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ইতিমধ্যেই আসন্ন স্মার্টফোনগুলিকে একাধিক সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এখন টপ-এন্ড রেডমি নোট ১৪ প্রো প্লাস ফোনটির ক্যামেরা স্পেসিফিকেশন সামনে এসেছে।

Redmi Note 14 Pro Plus Camera Details Leak

শাওমি বর্তমানে আসন্ন রেডমি নোট সিরিজে সক্রিয়ভাবে কাজ করছে বলে জানা গেছে। স্মার্টফোনগুলিকে আগে আইএমইআই ডেটাবেসে দেখা গিয়েছিল। আবার চীনের রেডিও সার্টিফিকেশনে এগুলির সাম্প্রতিক উপস্থিতি নিশ্চিত করেছে যে, রেডমি নোট ১৪ সিরিজে তিনটি মডেল থাকবে, এগুলি হল রেডমি নোট ১৪, রেডমি নোট ১৪ প্রো এবং রেডমি নোট ১৪ প্রো প্লাস৷ আর এখন এক টিপস্টার রেডমি নোট ১৪ প্রো প্লাস ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন প্রকাশ করেছেন।

ফাঁস হল রেডমি নোট ১৪ প্রো প্লাস ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন

টিপস্টার কার্তিকে সিং তার এক্স (আগের টুইটার) পোস্টে রেডমি নোট ১৪ প্রো প্লাস ফোনের ক্যামেরার বিবরণ প্রকাশ করেছেন। তবে, ফাঁস হওয়া বিবরণগুলি আপগ্রেডের পরিবর্তে ডাউনগ্রেডের দিকে নির্দেশ দিচ্ছে।

কার্তিকে সিংয়ের মতে, রেডমি নোট ১৪ প্রো প্লাসের রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের লেন্স অবস্থান করবে। এটি তার পূর্বসূরি, নোট ১৩ প্রো প্লাসের থেকে একটি ডাউনগ্রেড, যা একটি ২০০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা অফার করে। তবে, শাওমি একটি ভাল ইমেজ সেন্সর দিয়ে এই ক্ষতিপূরণ করতে পারে।

অন্য দুটি ক্যামেরা আগের মতোই হবে বলে আশা করা হচ্ছে। এতে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স অন্তর্ভুক্ত থাকবে৷ আকর্ষণীয় বিষয়টি হল, টিপস্টার দাবি করেছেন যে শাওমি মূলত একটি টেলিফটো লেন্স অন্তর্ভুক্ত করার পরিকল্পনা করেছিল, কিন্তু এটি বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়াও, এসপ্তাহের শুরুর দিকে একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে রেডমি নোট ১৪ প্রো প্লাস ফোনে ১.৫কে রেজোলিউশনের কার্ভড এজের ওলেড প্যানেল, একটি প্লাস্টিকের ফ্রেম এবং নিরাপত্তার জন্য একটি অপটিক্যাল ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকতে পারে।

রেডমি নোট ১৪ প্রো প্লাস মডেলটিতে একটি ডাইমেনসিটি চিপসেট রয়েছে বলে শোনা যাচ্ছে, যা ৩ গিগাহার্টজের প্রধান ফ্রিকোয়েন্সি সহ তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানির দ্বিতীয়-প্রজন্মের ৪ ন্যানোমিটার প্রক্রিয়া ব্যবহার করে তৈরি করা হয়েছে। নিশ্চিত না হলেও, এটি মিডিয়াটেকের নতুন ডাইমেনসিটি ৭৩৫০ চিপ হতে পারে। এটি সেই একই চিপ, যা নাথিং ফোন (২এ) প্লাসকে শক্তি দেবে, যা ৩১ জুলাই ভারতে লঞ্চ হতে চলেছে৷ শাওমি প্রাথমিকভাবে গত সেপ্টেম্বরে চীনে রেডমি নোট ১৩ সিরিজ লঞ্চ করেছিল, তাই আসন্ন রেডমি নোট ১৪ লাইনআপটিও একই সময়ে লঞ্চ হতে পারে বলে আশা করা যায়। যদিও এবিষয়ে আপাতত কিছু নিশ্চিত করা হয়নি।