Paris Olympics 2024: ব্যাডমিন্টনে সিন্ধু-লক্ষ্য সেনের চমকপ্রদ জয়, দুজনেই পৌঁছে গেলেন প্রি কোয়ার্টার ফাইনালে

পিভি সিন্ধুর পর লক্ষ্য সেন ভারতের হয়ে পুরুষদের সিঙ্গলসেও জোরালো জয় পান। লক্ষ্য গ্রুপ পর্বে ইন্দোনেশিয়ার জোনাথন ক্রিস্টিনের মুখোমুখি হয়েছিল।

Pv Sindhu And Lakshya Sen Won Their Respective Match In Badminton Qualified For Round Of 16 Paris Olympics 2024

ভারতের তারকা মহিলা শাটলার মহিলা সিঙ্গলসে, পিভি সিন্ধু গ্রুপ পর্বে একটি শক্তিশালী খেলা দেখিয়েছেন, এস্তোনিয়ার ক্রিস্টেন কুব্বাকে স্ট্রেট গেমে পরাজিত করেছেন তিনি। প্রথম গেম ২১-৫ ও দ্বিতীয় গেম ২১-১০ ব্যবধানে জিতে নেন পিভি সিন্ধু। মাত্র ১৪ মিনিটের মধ্যেই প্রথম গেম জিতে নেন সিন্ধু। তবে দ্বিতীয় গেম জিততে তার সময় লেগেছে ১৯ মিনিট। গ্রুপ পর্বে এটি সিন্ধুর টানা দ্বিতীয় জয়। দুটি সেটেই এস্তোনিয়ার কুব্বা সিন্ধুকে একেবারেই চ্যালেঞ্জ জানাতে পারেননি।

প্রথম গেমে মাত্র ৫ পয়েন্ট তুলতে পেরেছিলেন কুব্বা। সিন্ধুর সার্ভিস এত তাড়াতাড়ি আসছিল যে কুব্বা চাইলেও তার উত্তর দিতে পারছিল না। তবে দ্বিতীয় গেমে কুব্বা অবশ্যই কিছু সময়ের জন্য সিন্ধুর সাথে মেলানোর চেষ্টা করেছিলেন, তবে শীঘ্রই সিন্ধু ফিরে আসেন এবং ১৯ মিনিটের খেলায় ২১-১০ ব্যবধানে জিতে নেন। এই জয়ের ফলে রাউন্ড অফ ১৬-তে জায়গা করে নিয়েছেন সিন্ধু। গ্রুপ এম-এ সিন্ধু দু’টি ম্যাচই জিতে শীর্ষে আছেন।

পিভি সিন্ধুর পর লক্ষ্য সেন ভারতের হয়ে পুরুষদের সিঙ্গলসেও জোরালো জয় পেলেন। লক্ষ্য গ্রুপ পর্বে ইন্দোনেশিয়ার জোনাথন ক্রিস্টিনের মুখোমুখি হয়েছিল। ম্যাচের প্রথম গেমে জোনাথন লিড নিয়ে শুরু করলেও লক্ষ্য ১০ পয়েন্টের পরে দৃঢ়ভাবে ফিরে আসেন এবং ২১-১৮ ব্যবধানে জিতে নেন। এই ম্যাচে জোনাথন জোরে জোরে টার্গেট দেওয়ার চেষ্টা করেন। লক্ষ্য তার প্রথম গেমটি ২৮ মিনিটে শেষ করেছিলেন।

তবে দ্বিতীয় গেমে জোনাথনের ওপর লক্ষ্য পুরোপুরি ভারী মনে হচ্ছিল। এই গেমে লক্ষ্য ২১-১২ ব্যবধানে জোনাথনকে পরাজিত করেন। মাত্র ২৪ মিনিট স্থায়ী দ্বিতীয় গেমে লক্ষ্য পুরুষদের সিঙ্গলস জিতে প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেন। লক্ষ্য বিশ্ব র ্যাঙ্কিংয়ে ১৯তম স্থানে থেকে তৃতীয় স্থানে থাকা জোনাথনকে পরাজিত করেন।