সস্তায় আসছে 5G ফোল্ডেবল ফোন, Tecno Phantom V Fold 2 5G লঞ্চের দোড়গোড়ায় পৌঁছে গেল

টেকনো শীঘ্রই বাজারে আনতে চলেছে নতুন ফোল্ডেবল স্মার্টফোন, টেকনো ফ্যান্টম ভি ফোল্ড ২ ৫জি। লঞ্চের আগে এখন একাধিক সার্টিফিকেশন সাইটে দেখা গেল ফোনটিকে।

Tecno Phantom V Fold 2 5G Gets Google Play Console Tuv Rheinland Certification

টেকনো খুব শীঘ্রই বাজারে তাদের পরর্বতী ফোল্ডিং ফোন, টেকনো ফ্যান্টম ভি ফোল্ড ২ ৫জি ফোনটি ক্রমাগতভাবে ইইসি, ব্লুটুথ এসআইজি ইত্যাদি সহ একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। আর এখন, ফোল্ডেবল ফোনটিকে গুগল প্লে কনসোল এবং টিইউভি রাইনল্যান্ড-এর মতো সার্টিফিকেশন সাইটগুলিতে দেখা গেছে। উভয়ই ডিভাইসের কিছু মূল বিবরণ প্রকাশ করেছে। ফ্যান্টম ভি ফোল্ড ২ মডেলটি গত বছরের ফ্যান্টম ভি ফোল্ডের উত্তরসূরি হিসেবে আসতে চলেছে৷ তবে, এর লঞ্চের সঠিক সময়সীমা এখনও জানা যায়নি।

টেকনো ফ্যান্টম ভি ফোল্ড ২ ৫জি পেল একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন

টেকনো ফ্যান্টম ভি ফোল্ড ২ ৫জি গুগল প্লে কনসোল এবং টিইউভি রাইনল্যান্ডে এই১০ মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। গুগল প্লে কনসোল ফোনটিতে মিডিয়াটেক এমটি৬৯৮৩জেড/টিসিজেডএ কোডনেমের একটি মাদারবোর্ড থাকবে বলে উল্লেখ করেছে। এর সেটআপে ১.৮ গিগাহার্টজ ক্লক স্পিডের চারটি কোর, ২.৮৫ গিগাহার্টজে রান করা তিনটি কোর এবং সর্বোচ্চ ৩.২ গতির দুটি কোর রয়েছে। গ্রাফিক্সের জন্য এরসাথে মালি জি৭১০ জিপিইউ যুক্ত থাকবে। এটি সম্প্রতি প্রকাশিত গিকবেঞ্চ লিস্টিংয়ের সাথে সঙ্গতিপূর্ণ। তথ্যগুলি নির্দেশ দেয় যে ফোল্ডেবল ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্লাস চিপসেট দ্বারা চালিত হবে। বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর পরীক্ষায় টেকনো ফ্যান্টম ভি ফোল্ড ২ ৫জি যথাক্রমে ১,২৭৩ এবং ৩,৮৪৪ পয়েন্ট স্কোর করেছে।

টেকনো ফ্যান্টম ভি ফোল্ড ২ ৫জি ফোনটিকে ১২ জিবি র‍্যাম সহ তালিকাভুক্ত করা হয়েছে, তবে লঞ্চের সময় ডিভাইসটির আরও বিকল্প বাজারে আসবে বলে আশা করা যায়। সার্টিফিকেশনে ২,০০০ x ২,২৯৬ পিক্সেলের স্ক্রিন রেজোলিউশন এবং ৪৮০ ডিপিআই স্ক্রিন ডেনসিটি অফার করবে বলে উল্লেখ করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে।

এদিকে, টিইউভি রাইনল্যান্ড সার্টিফিকেশন প্রকাশ করেছে যে টেকনো ফ্যান্টম ভি ফোল্ড ২ ৫জি ২,৯৭৩ এমএইচ এবং ২,৬৩৭ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ডুয়েল ব্যাটারির সাথে আসবে। অর্থাৎ, এটির মোট ক্ষমতা হবে ৫,৬১০ এমএএইচ যা ফ্যান্টম ভি ফোল্ডের ৫,০০০ এমএএইচ ব্যাটারির থেকে একটি আপগ্রেড। আগামী দিনে টেকনো ফ্যান্টম ভি ফোল্ড ২ ৫জি সম্পর্কে আরও বিশদ তথ্য প্রকাশিত হবে বলে আশা করা যায়।