120hz অ্যামোলেড ডিসপ্লে ও 67W ফাস্ট চার্জিং ফিচার্সের সঙ্গে নয়া ফোনের ঘোষণা করল Realme

ভারতে রিয়েলমি ১৩ প্রো সিরিজ লঞ্চের পর আরও একটি নতুন স্মার্টফোন আনার ঘোষণা করল রিয়েলমি। যেটি একটি ফোর-জি হ্যান্ডসেট হবে। রিয়েলমি ১৩ ৪জি অফিশিয়ালি লঞ্চ…

Realme 13 4G To Launch On August 7 Design Specs Teased

ভারতে রিয়েলমি ১৩ প্রো সিরিজ লঞ্চের পর আরও একটি নতুন স্মার্টফোন আনার ঘোষণা করল রিয়েলমি। যেটি একটি ফোর-জি হ্যান্ডসেট হবে। রিয়েলমি ১৩ ৪জি অফিশিয়ালি লঞ্চ হবে আগামী ৭ আগস্ট। তবে ভারতে নয়, ইন্দোনেশিয়াতে। যদিও খুব শীঘ্রই এদেশেও চলে আসবে বলে অনুমান করা যায়। জানিয়ে রাখি রিয়েলমি ১৩ ৫জি মডেলটিও ইতিমধ্যে সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে। চলুন দেখে নিই, রিয়েলমি ১৩ ৪জি কী কী স্পেসিফিকেশন অফার করছে।

রিয়েলমি ১৩ ৪জি

রিয়েলমির এই আপকামিং ফোনে স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। যা একটি ফোর-জি চিপসেট হিসাবে পরিচিত। এটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সঙ্গে যুক্ত থাকবে। আবার, ব্যবহারকারীরা ভার্চুয়ালি ১৬ জিবি পর্যন্ত র‍্যাম বাড়াতে পারবেন। অর্থাৎ অতিরিক্ত ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম পাওয়া যাবে।

থার্মাল ম্যানেজমেন্টের জন্য রিয়েলমি ফোনটিতে ভেপার চেম্বার কুলিং সিস্টেম রেখেছে। এটি সফটওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১৪ নির্ভর রিয়েলমি ইউআই ৫ কাস্টম স্কিনে রান করবে। ক্যামেরা মডিউলটি গোল এবং ব্যাক প্যানেলের মাঝবরাবর একটি রেখা চলে গিয়েছে। ফ্রন্টে পাঞ্চ হোল সেলফি ক্যামেরা রয়েছে। টিজার অনুযায়ী, রিয়েলমি ১৩ ৪জি ১২০ হার্টজ অ্যামোলেড ডিসপ্লে ও ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং অফার করবে।

উল্লেখ্য, ৭ আগস্টের লঞ্চ ইভেন্টে রিয়েলমি বাডস টি০১ ইয়ারফোনটি উন্মোটিত হবে। এটি আইপিএক্স৪ স্প্যাশ প্রুফ, ২৮ ঘন্টার প্লেটাইম, ব্লুটুথ ৫.৪, ও গুগল ফাস্ট পেয়ারের সাপোর্ট নিয়ে আসবে। সাদা ও কালো রঙে পাওয়া যাবে। লঞ্চ ৭ তারিখে হলেও দুই দিন পরে রিয়েলমি ১৩ ও বাডস টি০১-এর সেল শুরু হবে।