Manu Bhaker: দুটি ব্রোঞ্জ জিতেও থামছেন না মনু, আবার উঠলেন ফাইনালে, এবার লক্ষ্য স্বর্ণপদক

মানু ভাকের এই বছর অলিম্পিকে ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড বিভাগে এবং ১০ মিটার এয়ার পিস্তলের ব্যক্তিগত বিভাগে পরপর ব্রোঞ্জ পদক জয় করে ইতিহাস তৈরি করেছেন।

Manu Bhaker Into The Final In Women 25 M Air Pistol Event In Paris Olympic Dream For The Third Medal For India

ঘটনাবহুল প্যারিস অলিম্পিক নিয়ে এখন বিশ্বের ক্রীড়া প্রেমীরা মেতে উঠেছেন। ফলে ভারত এই ঐতিহ্যবাহী টুর্নামেন্টে কতগুলি পদক জয় করতে পারবে সেই দিকেই দেশবাসী তাকিয়ে আছে। তবে এর মধ্যেই শুটিং বিভাগে ব্লু ব্রিগেডরা ৩ টি ব্রোঞ্জ সংগ্রহ করে নিয়েছে। এর মধ্যে দুটি ব্রোঞ্জ এসেছে তারকা মহিলা শুটার মানু ভাকেরের হাত ধরে। এবার তিনি ভারতের হয়ে আরও একটি গুরুত্বপূর্ণ পদক জয়ের স্বপ্ন দেখাচ্ছেন।

গতকাল প্যারিস অলিম্পিকের ষষ্ঠ দিনে ভারতীয় দল হতাশাজনকভাবে শেষ করে। বিশেষ করে অভিজ্ঞ শাটলার পিভি সিন্ধু মহিলাদের একক ব্যাডমিন্টনের প্রি কোয়ার্টার ফাইনালে হারের সম্মুখীন হয়ে স্বপ্ন ভঙ্গ করেছেন। তবে টুর্নামেন্টের সপ্তম দিনে ব্লু ব্রিগেডরা ইতিবাচক প্রভাব বিস্তার করেছে। আজ এই বছর অলিম্পিকে ভারতের হয়ে দু-দুটি ব্রোঞ্জ জয়ী মানু ভাকের মহিলাদের ২৫ মিটার এয়ার পিস্তলের বাছাইপর্বে মাঠে নামেন। তার সঙ্গে এই বিভাগে ভারতের হয়ে এশা সিংও অংশগ্রহণ করেছিলেন।

মানু ভাকেরের আজও প্রথম থেকেই নিখুঁত শুরু করেন।‌ প্রথম রাউন্ডেই তিনি ১০০ পয়েন্ট সংগ্রহ করে রীতিমতো চমক দেন। ফলে ২৫ মিটার এয়ার পিস্তলের বাছাইপর্বে ৬০০ পয়েন্টের মধ্যে ৫৯০ পয়েন্ট সংগ্রহের মাধ্যমে দ্বিতীয় স্থানে শেষ করে এই তারকা মহিলা শুটার ফাইনালে প্রবেশ করেন। অন্যদিকে এশা সিং ১৮ নম্বর স্থানে শেষ করে ফাইনালে জায়গা করে নিতে ব্যর্থ হন। মানু আগামীকাল মহিলাদের ২৫ মিটার এয়ার পিস্তলের ফাইনালে মাঠে নামবেন।

ভারতীয় সময় দুপুর ১ টায় এই হাইভোল্টেজ লড়াইটি শুরু হবে। এর আগে মানু ভাকের এই বছর অলিম্পিকে ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড বিভাগে এবং ১০ মিটার এয়ার পিস্তলের ব্যক্তিগত বিভাগে পরপর ব্রোঞ্জ পদক জয় করে ইতিহাস তৈরি করেছেন। ফলে বর্তমানে তার ওপর বিশেষজ্ঞ সহ সাধারণ সমর্থকদের আশা অনেকটাই বেড়ে গেছে। ফলে গতকাল তিনি ভারতের হয়ে আরও একটি মূল্যবান পদক এনে দেবেন বলে অনেকেই মনে করছেন।