KL Rahul: অসহায় শিশুদের পাশে দাঁড়াতে মহান উদ্যোগ রাহুলের, ধোনি ও বিরাটের ব্যাট নিলাম করে করবেন সাহায্য

মুম্বাই ভিত্তিক ভিপলা ফাউন্ডেশন নজিওটির লক্ষ্য অসহায় নারী ও শিশুদের সুরক্ষা দিয়ে শিক্ষা প্রদানের মাধ্যমে সুস্থ পরিবেশ গড়ে তোলা।

Kl Rahul And Athiya Shetty Auction Fundraiser For Vipla Foundation Ms Dhoni Rohit Sharma Rahul Dravid Virat Kohli

দেশে ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে ভারতীয় ক্রিকেটাররা সাধারণ ভক্তদের খুবই কাছের মানুষ হয়ে উঠেছেন। ফলে এই ক্রিকেটাররাও শুধুমাত্র খেলার মাধ্যমে বিনোদন দেওয়া ছাড়াও সারা বছরই বিভিন্ন সামাজিক কার্যক্রমের সঙ্গে যুক্ত থাকেন। এবার ভারতীয় দলের অন্যতম উইকেটকিপার ব্যাটসম্যান কেএল রাহুলকে কল্যাণমূলক কাজের জন্য এক অভিনব উদ্যোগ নিতে দেখা গেল। অসহায় শিশুদের সাহায্যের জন্য তিনি তারকা ক্রিকেটারদের ব্যবহৃত জার্সি সহ ক্রিকেট সরঞ্জাম নিলামের ব্যবস্থা করলেন।

কেএল রাহুল বর্তমানে শ্রীলঙ্কার বিপক্ষে একদিনের সিরিজে ভারতীয় দলের হয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলাচ্ছেন। এর মধ্যেই এবার এই তারকা ব্যাটসম্যান এবং তার স্ত্রী আথিয়া শেট্টি ভিপলা ফাউন্ডেশনের শিশুদের সাহায্যের জন্য অভিনব উদ্যোগ নিলেন। মুম্বাই ভিত্তিক এই এনজিওটির লক্ষ্য অসহায় নারী ও শিশুদের সুরক্ষা দিয়ে শিক্ষা প্রদানের মাধ্যমে সুস্থ পরিবেশ গড়ে তোলা। এই তারকা দম্পতি সমাজের দায়িত্বশীল নাগরিক হিসাবে উল্লেখযোগ্য ক্রিকেটারদের ব্যবহৃত জার্সি সহ ক্রিকেট সরঞ্জাম নিলামের মাধ্যমে প্রাপ্ত অর্থ ভিপলা ফাউন্ডেশনের হাতে তুলে দিতে চাইছেন।

কেএল রাহুল এবং আথিয়া শেট্টি ইতিমধ্যেই রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি এবং রোহিত শর্মার মতো তারকা ক্রিকেটারদের সমর্থন পেয়েছেন। ‘ক্রিকেট ফর অ্যা কজ’ নামক এই নিলামে ২৩ আগস্ট মুম্বাইতে মোট ২৭ টি তারকা ক্রিকেটারদের ব্যবহৃত জার্সি সহ ক্রিকেট সরঞ্জাম নিলাম করা হবে। নিলামে অংশগ্রহণকারী কিছু জিনিসের ভিত্তি মূল্য এখানে উল্লেখ করা হল:

মহেন্দ্র সিং ধোনির ব্যাট: ভিত্তি মূল্য ৩.৫ লক্ষ টাকা
রোহিত শর্মার ব্যাট: ভিত্তি মূল্য ৩.৫ লক্ষ টাকা
রাহুল দ্রাবিড়ের ব্যাট: ভিত্তি মূল্য ৩.৫ লাখ
কেএল রাহুলের জার্সি: ভিত্তি মূল্য ১ লাখ
বিরাট কোহলির গ্লাভস: ভিত্তি মূল্য ৫০ হাজার টাকা
জাসপ্রিত বুমরাহের জার্সি: ভিত্তি মূল্য ৫০ হাজার টাকা
কেএল রাহুলের হেলমেট: ভিত্তি মূল্য ৫০ হাজার টাকা

এছাড়াও এই নিলামে রবিচন্দ্রন অশ্বিন, শ্রেয়াস আইয়ার, যুজবেন্দ্র চাহাল, ঋষভ পান্থ, সঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, জস বাটলার, কুইন্টন ডি কক, মার্কাস স্টয়নিস এবং নিকোলাস পুরানের মতো ক্রিকেটারদের ব্যবহৃত ক্রিকেট সরঞ্জাম নিলামের অংশ হবে।

কীভাবে এই নিলামে অংশ নেওয়া যাবে?

যে কেউ ‘ক্রিকেট ফর অ্যা কজ’ নিলামে অংশ নিতে পারেন। শুধুমাত্র ইচ্ছুক ব্যক্তিদের পান্ডোলসের অফিসিয়াল ওয়েবসাইটে লগ ইন করে নাম এবং বিস্তারিত তথ্য নথিভুক্ত করতে হবে। এই ওয়েবসাইটে নিলামের বিষয়ে আরও বিস্তারিত বিভিন্ন তথ্য দেওয়া হয়েছে।