Lakshya Sen: দুর্দান্ত লড়াইয়ের পরও হার মানল লক্ষ্য, হাতছাড়া সোনা, এবার আগামীকাল লড়বেন ব্রোঞ্জের জন্য

আজ অলিম্পিকে পুরুষদের ব্যক্তিগত ব্যাডমিন্টন বিভাগের সেমিফাইনালে শক্তিশালী ডেনমার্কের প্রতিপক্ষ ভিক্টর অ্যাক্সেলসেনের বিপক্ষে লক্ষ্য সেন মাঠে নামেন। ভিক্টর অ্যাক্সেলসেন ২০২০ সালের টোকিও অলিম্পিকে স্বর্ণ পদক জয় করেছিলেন।

Lakshya Sen Indian Star Lost Against Viktor Axelsen In Paris Olympics Badminton Semifinal Now Hope For Bronze

এই বছর প্যারিস অলিম্পিকে ভারতীয় তরুণ প্রতিভাবানরা বিশেষ করে নজর কাড়ছেন। ২২ বছর বয়সী মানু ভাকের শুটিং বিভাগে ইতিমধ্যেই ভারতকে দুটি ব্রোঞ্জ এনে দিয়েছেন। এর সঙ্গেই ব্যাডমিন্টন বিভাগে লক্ষ্য সেন অলিম্পিকে অভিষেক করেই রীতিমত চমক দেন। তিনি প্রথম ভারতীয় হিসাবে পুরুষদের ব্যক্তিগত ব্যাডমিন্টন বিভাগে অলিম্পিকের কোয়ার্টার ফাইনাল ম্যাচে চাইনিজ তাইপের চৌ তিয়েন চেনকে হারিয়ে সেমিফাইনালে প্রবেশ করেন।

আজ অলিম্পিকে পুরুষদের ব্যক্তিগত ব্যাডমিন্টন বিভাগের সেমিফাইনালে শক্তিশালী ডেনমার্কের প্রতিপক্ষ ভিক্টর অ্যাক্সেলসেনের বিপক্ষে লক্ষ্য সেন মাঠে নামেন। ভিক্টর অ্যাক্সেলসেন ২০২০ সালের টোকিও অলিম্পিকে স্বর্ণ পদক জয় করেছিলেন এবং তিনি বর্তমানে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে আছেন। তবে ২২ বছর বয়সী ভারতীয় শাটলার ম্যাচে প্রথম থেকেই দুরন্ত লড়াই চালানোর চেষ্টা করেন। প্রথম গেমে এক সময় তিনি ১৮-১২ পয়েন্টে এগিয়ে ছিলেন। তবে অভিজ্ঞ প্রতিপক্ষ ভিক্টর ম্যাচে দুরন্তভাবে ফিরে আসেন।

সার্ভিস করার সময় তিনি সময় নিয়ে লক্ষ্যকে বিভ্রান্ত করতে থাকেন। ফলে শেষ পর্যন্ত ভিক্টর প্রথম গেম ১৭-২০ তে পিছিয়ে থেকেও ২২-২০ পয়েন্টে জয় তুলে নেন। দ্বিতীয় গেমেও লক্ষ্য সেন দাপটের সঙ্গে শুরু করেন। তিনি ৭-০ পয়েন্টে উল্লেখযোগ্যভাবে এগিয়ে যান। কিন্তু এরপর তাকে ধীরে ধীরে ম্যাচ থেকে হারিয়ে যেতে দেখা যায়। প্রতিপক্ষ ‌ভিক্টরের আগ্রাসী মনোভাবের সামনে ভারতীয় এই শাটলার দাঁড়াতেই পারছিলেন না। ফলে দ্বিতীয় গেমে ডেনমার্কের তারকা ভিক্টর ১৪-২১ পয়েন্টে জয় তুলে নিয়ে ফাইনালের পৌঁছানোর রাস্তা পাকা করে নেন।

তবে তিনি ম্যাচ শেষে ভারতের তরুণ তারকা লক্ষ্য সেনের যথেষ্ট প্রশংসা করেন। ভিক্টর অ্যাক্সেলসেন বলেন, “আমি মনে করি পরের অলিম্পিকে লক্ষ সেন সোনা জেতার জন্য অন্যতম দাবীদার হবেন।” অন্যদিকে ভারতীয় এই তারকা শাটলারের অলিম্পিকে পদক জয়ের সম্ভাবনা এখনও রয়েছে। আগামীকাল ভারতের হয়ে লক্ষ্য সেন অলিম্পিকে ব্রোঞ্জ পদকের জন্য মালয়েশিয়ার ব্যাডমিন্টন খেলোয়াড় লিজি জিয়ার বিপক্ষে মাঠে নামবেন। ম্যাচটি ৫ আগস্ট, সোমবার সন্ধ্যা ৬ টা থেকে শুরু হবে।