ভক্তদের দাবি মানল রয়্যাল এনফিল্ড, ক্লাসিক ৩৫০ মোটরবাইকে আসছে তিন নতুন ফিচার্স

রয়্যাল এনফিল্ড তাদের বেস্ট সেলিং মোটরসাইকেল, ক্লাসিক ৩৫০ নতুন অবতারে আগামী ১২ই আগস্ট লঞ্চ করবে বলে সম্প্রতি ঘোষণা করেছে। সংস্থা এখনও বিস্তারিত না বললেও ক্লাসিকের…

2024 Royal Enfield Classic 350 New Features Leaked Ahead Of August 12 Launch

রয়্যাল এনফিল্ড তাদের বেস্ট সেলিং মোটরসাইকেল, ক্লাসিক ৩৫০ নতুন অবতারে আগামী ১২ই আগস্ট লঞ্চ করবে বলে সম্প্রতি ঘোষণা করেছে। সংস্থা এখনও বিস্তারিত না বললেও ক্লাসিকের আপডেটেড ভার্সনে কিছু নতুন ফিচার্স যোগ হবে বলে শোনা যাচ্ছে। যা এই ৩৫০ সিসির রেট্রো বাইকটির আকর্ষণ আরও বাড়িয়ে তুলবে। এখন একটি রিপোর্ট ক্লাসিকের সম্ভাব্য ফিচার্স লিস্ট তুলে ধরেছে।

২০২৪ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ ফিচার্স

এলইডি লাইট ছাড়াও, ২০২৪ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার পাবে বলে দাবি করা হয়েছে। সঙ্গে থাকবে গিয়ার পজিশন ইন্ডিকেটর। এছাড়াও, ব্যবহারকারীর সুবিধার জন্য বাইকটিতে অ্যাডজাস্টেবল লিভার যুক্ত হতে পারে। তবে এই ফিচারটি কেবলমাত্র টপ-স্পেক মডেলে উপলব্ধ হবে বলে মনে করা হচ্ছে। মোটরসাইকেলটির ডিজাইন ও মেকানিক্যাল স্পেসিফিকেশনে কোনও পরিবর্তন করা হবে না।

ক্লাসিক ৩৫০ সংস্থার বাকি ৩৫০ সিসি বাইকগুলির মতোই জে সিরিজের ৩৪৯ সিসি এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিনে ছুটবে, যা সর্বাধিক ২০.২ বিএইচপি ক্ষমতা ও ২৭ এনএম টর্ক উৎপন্ন করবে। সঙ্গে থাকবে পাঁচ গতির গিয়ারবক্স। পাওয়ারট্রেন ছাড়াও সাসপেনশন, টায়ার ও ব্রেকিং সেটআপ অপরিবর্তিত থাকবে। অর্থাৎ এতে টেলিস্কোপিক ফর্ক, ফ্রন্ট ডিস্ক, এবং অপশনাল রিয়ার ডিস্ক ব্রেক উপস্থিত থাকবে।

নতুন রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ একাধিক ট্রিমে বিক্রি হবে। এটি বর্তমানে ছয়টি ভ্যারিয়েন্টে পাওয়া যায়। কালার, এবিএস, এবং ব্রেকিং সেটআপ এই মডেলগুলিকে আলাদা করেছে। লঞ্চ হতে আর এক সপ্তাহ বাকি, ফলে সংস্থা খুব শীঘ্রই বাইকটির ফিচার্স টিজ করতে পারে। অতিরিক্ত ফিচার্স যোগ হওয়ার ফলে দাম যে সামান্য বাড়বে। বর্তমানে ক্লাসিক ৩৫০ ১.৯৩ লক্ষ টাকা থেকে কেনা যায় (এক্স-শোরুম)।