Huawei Nova Flip: ডুয়াল ডিসপ্লের দুর্দান্ত ফোন লঞ্চ হল, চাপ দিলেই ভাঁজ হয়ে যাবে!

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ লঞ্চ হওয়ার পর থেকেই বাজারে একের পর এক ফ্লিপ-ফোল্ড ফোন আনতে শুরু করেছে প্রতিযোগী সংস্থারা। এবার যেমন হুয়াওয়ে একটি অত্যাধুনিক…

Huawei Nova Flip Launched Price Specifications Features

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ লঞ্চ হওয়ার পর থেকেই বাজারে একের পর এক ফ্লিপ-ফোল্ড ফোন আনতে শুরু করেছে প্রতিযোগী সংস্থারা। এবার যেমন হুয়াওয়ে একটি অত্যাধুনিক ফ্লিপ ফোন নিয়ে হাজির হল, যার নাম নোভা ফ্লিপ। এটি হুয়াওয়ে নোভা সিরিজের প্রথম ক্ল্যামশেল ডিজাইনের ফ্লিপ স্মার্টফোন। এতে ওলেড এলটিপিও প্রাইমারি ডিসপ্লের পাশাপাশি কভার স্ক্রিন রয়েছে। এটি মিলবে প্লেন লেদার ও গ্লাস ভ্যারিয়েন্টে। চলুন হুয়াওয় নোভা ফ্লিপের দাম সহ খুঁটিনাটি জেনে নিই।

হুয়াওয়ে নোভা ফ্লিপ স্পেসিফিকেশন ও ফিচার্স

হুয়াওয়ে নোভা ফ্লিপে ৬.৯৪ ইঞ্চি ওলেড এলটিপিও ফোল্ডেবল স্ক্রিন রয়েছে, যা ১ হার্টজ থেকে ১২০ হার্টজ পর্যন্ত ভ্যারিয়েবল রিফ্রেশ রেট এবং ২৯৬০x১১৩৬ পিক্সেল রেজোলিউশন অফার করে। ডিসপ্লেটি ১২০০ নিটসের পিক ব্রাইটনেসে পৌঁছতে সক্ষম। সেলফির জন্য পাঞ্চ-হোল কাটআউটে একটি ৩২ মেগাপিক্সেল ক্যামেরা বর্তমান। সিকিউরিটির জন্য পাওয়া যাবে সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটিতে কিরিন ৮০০০ চিপসেট ব্যবহার করা হয়েছে।

হুয়াওয়ে নোভা ফ্লিপের পিছনে একটি ২.১৫ ইঞ্চি ওলেড কভার ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। কভার স্ক্রিনের পাশেই ডুয়েল ক্যামেরা সেটআপ, যার মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের ১/১.৫৬ ইঞ্চি প্রাইমারি ক্যামেরা সেন্সর ও একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স অবস্থান করছে। ফোনটি ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি/৫১২ জিবি/১ টিবি স্টোরেজ অপশনে উপলব্ধ। সবশেষে, এতে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৪০০ এমএএইচ ব্যাটারি প্যাক করা হয়েছে।

হুয়াওয়ে নোভা ফ্লিপ দাম

চীনে হুয়াওয়ে নোভা ফ্লিপের দাম শুরু হচ্ছে ৫,২৮৮ ইউয়ান থেকে, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৬২,১০০ টাকা। এটি ১২ জিবি + ২৫৬ জিবি মডেলের দাম। ফোনটির ১২ জিবি + ৫১২ জিবি এবং ১২ জিবি + ১ টিবি স্টোরেজের মূল্য যথাক্রমে ৫,৬৮৮ ইউয়ান (৬৬,৮০০ টাকা) ও ৬,৪৮৮ ইউয়ান (৭৬,২০০ টাকা)। এটি ভারতে কবে আসবে, তা এখনও জানা যায়নি।