Xiaomi 15 Ultra: শাওমির বিশাল চমক, আনছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরার দুর্ধর্ষ স্মার্টফোন

জল্পনা সত্যি হলে শাওমির ফোনে এবার দেখা যেতে পারে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা। শাওমি ১৫ ও শাওমি ১৫ প্রো নামে দু’টি ফ্ল্যাগশিপ মডেলের উপর বর্তমানে কাজ…

Xiaomi 15 Ultra May Feature 200Mp Telephoto Camera With 4X Zoom

জল্পনা সত্যি হলে শাওমির ফোনে এবার দেখা যেতে পারে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা। শাওমি ১৫ ও শাওমি ১৫ প্রো নামে দু’টি ফ্ল্যাগশিপ মডেলের উপর বর্তমানে কাজ করছে শাওমি। এগুলি অক্টোবরে দুনিয়ার প্রথম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর চালিত ফোন হিসাবে লঞ্চ হবে। আর এই সিরিজের সবচেয়ে অত্যাধুনিক মডেল, শাওমি ১৫ আল্ট্রা একই চিপসেট কিন্তু উন্নত ক্যামেরার সঙ্গে ২০২৫ সালের প্রথমার্ধে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। এই ফোনেই ২০০ মেগাপিক্সেল ক্যামেরা দেখা যাবে বলে সূত্রের তরফে দাবি করি হয়েছে।

শাওমি ১৫ আল্ট্রা’য় ২০০ এমপি টেলিফটো ক্যামেরা

জনপ্রিয় চীনা টিপস্টারের ওয়েইবো পোস্টে কোয়াড ক্যামেরা সেটআপের একটি শাওমি ফোনের কথা বলা হয়েছে। আগেই বিভিন্ন প্রতিবেদন থেকে জানা গিয়েছে যে, শাওমি ১৫ এবং শাওমি ১৫ প্রো মডেল দু’টি ট্রিপল ক্যামেরা অফার করবে। ফলে নতুন রিপোর্টটি শাওমি ১৫ আল্ট্রা সম্পর্কিত বলেই ধরে নেওয়া যায়।

সূত্রের দাবি, শাওমি ১৫ আল্ট্রায় ২০০ মেগাপিক্সেল রেজোলিউশনের ৪x অপটিক্যাল জুম যুক্ত লেন্স যোগ করা হবে। এটি পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা হওয়ার সম্ভাবনা বেশি। শাওমির অনুরাগীরা ফোনটির ক্যামেরা সেটআপে অত্যাধুনিক প্রযুক্তি আশা করতে পারবেন। যা তাদের চাহিদা মেটাতে সক্ষম হবে। এটি উন্নত জুম ক্যাপাবিলিটি ও বিভিন্ন অ্যাঙ্গেল থেকে সুন্দর ছবি ক্যাপচার করতে দেবে।

শাওমির এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনের অন্যান্য সম্ভাব্য স্পেসিফিকেশনগুলির মধ্যে রয়েছে আল্ট্রাসনিক ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ২কে রেজোলিউশনের ডুয়াল লেয়ার ওলেড ডিসপ্লে, হাইপারওএস ২.০ সফটওয়্যার, ২৪ জিবি র‍্যাম, স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর, ও ৬,২০০ এমএএইচ ব্যাটারি। প্রো মডেল বাদে শাওমি ১৫ ও ১৫ আল্ট্রা গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।