Tata Curvv ICE: ইলেকট্রিকের পর কার্ভের পেট্রল ও ডিজেল ভার্সন আনল টাটা মোটরস

টাটা মোটরস কিছুক্ষণ আগেই তাদের প্রথম কূপ স্টাইলের এসইউভি কার্ভ ইভি লঞ্চ করেছে। এটি একটি ইলেকট্রিক গাড়ি, যার দাম ১৭.৪৯ লক্ষ (এক্স-শোরুম) টাকা থেকে শুরু…

Tata Curvv Ice Unveiled With New Petrol And Diesel Engine Official Launch On September 2

টাটা মোটরস কিছুক্ষণ আগেই তাদের প্রথম কূপ স্টাইলের এসইউভি কার্ভ ইভি লঞ্চ করেছে। এটি একটি ইলেকট্রিক গাড়ি, যার দাম ১৭.৪৯ লক্ষ (এক্স-শোরুম) টাকা থেকে শুরু হচ্ছে। কার্ভ ইভি বর্তমানে টাটার ফ্ল্যাগশিপ মডেল ও সংস্থার লাইনআপের পঞ্চম বৈদ্যুতিক গাড়ি। গাড়িটির পেট্রল ও ডিজেল ভার্সনও লঞ্চ হবে এবার। বেশি দিন অবশ্য অপেক্ষা করতে হবে না তার জন্য। সেপ্টেম্বরের ২ তারিখে কার্ভ আইসিই মডেলের দাম ঘোষণা হবে।

টাটা কার্ভ পেট্রল ও ডিজেল ভ্যারিয়েন্ট ২ সেপ্টেম্বর অফিশিয়ালি লঞ্চ হবে। এতে তিনটি পাওয়ারট্রেন অপশন থাকবে – ১.২ লিটার টার্বো পেট্রল (১১৮ বিএইচপি ও ১৭০ এনএম ), ১.৫ লিটার টার্বো ডিজেল (১১৫ বিএইচপি ও ২৬০ এনএম), এবং নতুন ১.২ লিটার জিডিআই টার্বো পেট্রল ইঞ্জিন, যার ক্ষমতা ১২৫ বিএইচপি ও ২২৫ এনএম। ট্রান্সমিশনে থাকবে সিক্স স্পিড ম্যানুয়াল ও সেভেন স্পিড ডিসিটি অপশন।

প্রসঙ্গত, এই প্রথম ভারতে ডিজেল ইঞ্জিনের কোনও গাড়িতে সেভেন স্পিড ডুয়াল ক্লাচ ট্রান্সমিশন অফার মিলবে। ডিজাইনের কথা বললে, টাটা কার্ভ আইসিই স্প্লিট হেডল্যাম্প, এলইডি ডিআরএল, এলইডি হেডলাইট, ফ্রন্ট-রিয়ার এলইডি লাইট বার, ফ্ল্যাশ ফিটিং ডোর হ্যান্ডেল, ডুয়াল টোন অ্যালয় হুইল, এলইডি টেললাইট অফার করবে। পাঁচটি কালার অপশন পাওয়া যাবে এই গাড়িতে।

টাটা কার্ভ আইসিই প্যানোরামিক সানরুফ, ১২.৩ ইঞ্চি টাচস্ক্রিন সিস্টেম, ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, রিয়ার এসি ভেন্টস, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, পাওয়ার্ড টেলগেট, অটো-হোল্ড ফাংশন, ওয়্যারলেস চার্জার, ও দ্বিতীয় পর্যায়ের অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেমর মতো অত্যাধুনিক ফিচার্স নিয়ে আসবে। এক্স-শোরুম প্রাইস ১২ থেকে ১৮ লক্ষ টাকার মধ্যে থাকবে।