Royal Enfield-এর দাপট থামাবে এই ক্লাসিক বাইক, স্বাধীনতা দিবসে লঞ্চ, দাম জেনে নিন

পুরনো বাইক কমিউনিটির মধ্যে বিএসএ গোল্ড স্টার (BSA Gold Star) একটি আইকনিক নাম। এবার এই রেট্রো মোটরসাইকেলটি নতুন অবতারে ভারতে পা রাখতে চলেছে। জাওয়া এবং…

Bsa Gold Star India Launch Price Expected

পুরনো বাইক কমিউনিটির মধ্যে বিএসএ গোল্ড স্টার (BSA Gold Star) একটি আইকনিক নাম। এবার এই রেট্রো মোটরসাইকেলটি নতুন অবতারে ভারতে পা রাখতে চলেছে। জাওয়া এবং ইয়েজদি ব্র্যান্ডের মালিক ক্লাসিক লেজেন্ডস বিএসএ গোল্ড স্টার আগামী ১৫ই আগস্ট ভারতের বাজারে লঞ্চ করবে বলে ঘোষণা করেছে। এটি তাদের পোর্টফোলিওর তৃতীয় ব্র্যান্ড। চলুন দেখে নিই, এই বাইকটির দাম কত হবে এবং স্পেসিফিকেশন, ফিচার্স কেমন থাকবে।

ইঞ্জিন স্পেসিফিকেশন ও ডিজাইন

বিএসএ গোল্ড স্টার ৬৫২ সিসির সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন দ্বারা পরিচালিত হবে৷, যা ৪৫ বিএইচপি ক্ষমতা ও ৫২ এনএম টর্ক উৎপন্ন করবে। সঙ্গে থাকবে ফাইভ স্পিড গিয়ারবক্স। বাইকটির ওজন ২১৩ কেজি। এটি তার আইকনিক ব্রিটিশ স্টাইলিং ধরে রেখেছে। ক্রোম সহ ক্লাসিক মেটাল ট্যাঙ্ক, গোল হেডলাইট, চওড়া হ্যান্ডেলবার, টুইন-পড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ও স্পোক হুইল বাইকটিত সাবেকি লুকস এনেছে।।

হার্ডওয়্যার ও ফিচার্স

বিএসএ গোল্ড স্টার ৪১ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, ডুয়াল রিয়ার শকস, ১৮ ইঞ্চি ফ্রন্ট ও ১৭ ইঞ্চি রিয়ার টায়ার, ডুয়াল চ্যানেল এবিএস, ডুয়াল ডিস্ক ব্রেক (প্রতি চাকায় একটি) পেয়েছে। ফিচার্স খুবই সাধারণ রেখেছে সংস্থা। এবিএস মোড, ট্র্যাকশন কন্ট্রোল, বা কানেক্টিভিটি ফিচার্সের মতো বৈশিষ্ট্য বাইকটিতে যোগ করা হয়নি। এটির ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১২ লিটার।

দাম

বিএসএ গোল্ড স্টার’র নিকটতম প্রতিদ্বন্দ্বী হল রয়্যাল এনফিল্ড ইন্টারসেপ্টর, যার দাম ৩.০৩ লক্ষ টাকা (এক্স শোরুম)। এনফিল্ডকে টেক্কা দিতে বাইকটির দাম ৩ লাখের মধ্যে রাখতে পারে ক্লাসিক লেজেন্ডস। যেহেতু মোটরসাইকেলটি ভারতের মাটিতে উৎপাদন হবে, তাই এমন সম্ভাবনার কথা উঠে আসছে।