Electric Scooter: ইলেকট্রিক স্কুটারের ব্যাটারি চার্জে দিয়ে বিপত্তি, বিস্ফোরণে নষ্ট ঘরের টিভি, এসি, ওয়াশিং মেশিন

ফের ইলেকট্রিক স্কুটারের ব্যাটারিতে বিস্ফোরণের ঘটনা সামনে এল৷ ঘটনাটি ঘটেছে গুজরাতে। রাতে ব্যাটারি চার্জে বসিয়ে ঘুমানোর পরই ভোরবেলা আগুন লেগে ঘরের জিনিসপত্র পুড়ে গিয়েছে। আমেদাবাদ…

Electric Scooter Battery Explodes In Ahmedabad Apartment

ফের ইলেকট্রিক স্কুটারের ব্যাটারিতে বিস্ফোরণের ঘটনা সামনে এল৷ ঘটনাটি ঘটেছে গুজরাতে। রাতে ব্যাটারি চার্জে বসিয়ে ঘুমানোর পরই ভোরবেলা আগুন লেগে ঘরের জিনিসপত্র পুড়ে গিয়েছে। আমেদাবাদ ফায়ার ও এমার্জেন্সি দলের তৎপরতায় বড় ক্ষতির হাত থেকে বেঁচেছে ওই পরিবার। উদ্ধারকারী দলের এক আধিকারিক জানিয়েছেন, ভাসনার সিদ্ধা-শিলা অ্যাপার্টমেন্টে তৃতীয় তলার একটি ফ্ল্যাটে ভোর ৪.৩০টায় এই ঘটনাটি ঘটেছে।

রাতে ড্রয়িং রুমে ব্যাটারি চার্জে বসিয়ে তার কাছেই ঘুমাচ্ছিলেন ইলেকট্রিক স্কুটির মালিক বছর কুড়ির ওই যুবক। হঠাৎই পোড়া ব্যাটারির আগুনের ফুলকি থেকে সৃষ্ট জোর বিস্ফোরণে ঘুম ভেঙে যায় সবার। এমনটাই জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক অ্যাপার্টমেন্টের এক বাসিন্দা। যুবকের মা ও বোন আরেক ঘরে থাকায় আগুন ও ধোঁয়ার মধ্যে সেখানেই আটকে পড়েন তারা।

তবে জানলা খোলা থাকার কারণে ধোঁয়া বেরিয়ে যেতে থাকে। সাহায্যকারী দল না আসা পর্যন্ত ব্যালকনিতে আটকে ছিলেন দু’জন। এক আধিকারিক জানান, ওই যুবক আগে ঘর থেকে বেরোতে সমর্থ হন। এই বিস্ফোরণের ফলে ঘরের টিভি, ওয়াশিং মেশিন, এয়ার কন্ডিশনার, ডাইনিং টেবিল নষ্ট হয়ে গিয়েছে। পরিবারের এক সদস্য বলেন, জুলাইয়ের ৪ তারিখে স্কুটারটির জন্য নতুন ব্যাটারি কেনা হয়েছিল।

যে ইলেকট্রিক স্কুটারের ব্যাটারি ফেটে এই দুর্ঘটনা ঘটেছে তার বয়স মাত্র দুই বছর। কেনার সময় দাম নিয়েছিল ৭৫,০০০ টাকা। তবে সেটি কোন সংস্থার তৈরি বা কী মডেল জানা যায়নি। নতুন ব্যাটারিটি কোন ব্র্যান্ডের, সেটাও আপাতত স্পষ্ট নয়। আমেদাবাদে এমন ঘটনা অবশ্য বিচ্ছিন্ন নয়। শুক্রবার শহরের একটি ইলেকট্রিক ভেহিকেল শোরুমে আগুন ধরে যায়। আবার জুনে চার্জ হওয়ার সময় আমেদাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশন পরিচালিত তিনটি বৈদ্যুতিক বাসে আগুন ধরে গিয়েছিল।