Mandeep Singh: ক্যারিয়ার নিয়ে বড় সিদ্ধান্ত প্রাক্তন নাইট তারকার, আসন্ন টুর্নামেন্টে খেলবেন এই দলের হয়ে

আইপিএলে মনদীপ সিং পাঞ্জাব কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন।

Mandeep Singh Leave Punjab Will Play For Tripura Ahead Of New Domestic Season

১৪ বছর পাঞ্জাব দলের হয়ে খেলার পর আগামী ঘরোয়া মরশুমে ত্রিপুরার হয়ে খেলবেন বলে জানিয়েছেন ভারতীয় ব্যাটসম্যান মনদীপ সিং। ২০১৬ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের হয়ে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন মনদীপ। ইনস্টাগ্রামে নিজের সিদ্ধান্তের কথা ঘোষণা করে মনদীপ লিখেছেন, ”পাঞ্জাবের সঙ্গে জুনিয়র লেভেল থেকে সিনিয়র লেভেল পর্যন্ত আমার জার্নিটা দারুণ। আমি ভাগ্যবান যে আমার অধিনায়কত্বে ২০২৩-২৪ মরশুমে দল সৈয়দ মুস্তাক আলি ট্রফি জিতেছে। তবে অনেক চিন্তাভাবনার পর আমার মনে হয়েছে আমার ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করার সময় এসেছে এবং তাই আমি আগামী ঘরোয়া মরশুমে ত্রিপুরার হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছি।”

৩২ বছর বয়সী মনদীপ সিং ঘরোয়া ক্রিকেটে এখনও পর্যন্ত ৯৯টি প্রথম শ্রেণির ম্যাচ, ১৩১টি লিস্ট এ এবং ২০৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। প্রথম শ্রেণিতে ৪৭ গড়ে ৬৪৪৮ রান করেছেন তিনি, যার মধ্যে তার ব্যাটে রয়েছে ১৫টি সেঞ্চুরি ও ৩৪টি হাফসেঞ্চুরি। ৫০ ওভার ফরম্যাটে ৩৮৫৫ রান করেছেন তিনি। এই ফরম্যাটে তার ব্যাট থেকে ৪টি সেঞ্চুরি ও ২৮টি হাফসেঞ্চুরি এসেছে। এছাড়া টি-টোয়েন্টিতে ১২৮ স্ট্রাইক রেটে ৩৯০৫ রান করেছেন মনদীপ। ঘরোয়া টি-টোয়েন্টিতে মোট ১৯টি অর্ধশতরান করেছেন তিনি।

২০১০ সালে বিশ্বের সবচেয়ে বড় টি-টোয়েন্টি লিগ আইপিএলে অভিষেক হয় মনদীপ সিংয়ের। তারপর থেকে আইপিএলে মোট ১১১টি ম্যাচ খেলেছেন তিনি। এ সময় তিনি ১২২ স্ট্রাইক রেটে ১৭০৬ রান করেন। তার ব্যাটে দেখা গেছে ৬টি হাফসেঞ্চুরিও। আইপিএলে মনদীপ সিং পাঞ্জাব কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন।