Vinesh-Neeraj: ‘দেশকে মনে রাখতে হবে যে….’, ভিনেশের জন্য হৃদয় ছুঁয়ে যাওয়া মন্তব্য নীরজের

কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টসের (সিএএস) জন্য কুস্তিগীর ভিনেশ ফোগাটের আপিল সফল হবে বলে আশা প্রকাশ করেছেন তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া। নীরজ বলেন, “সিদ্ধান্ত…

Neeraj Chopra Big Statement On Vinesh Phogat After Her Disqualification On Paris Olympics 2024

কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টসের (সিএএস) জন্য কুস্তিগীর ভিনেশ ফোগাটের আপিল সফল হবে বলে আশা প্রকাশ করেছেন তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া। নীরজ বলেন, “সিদ্ধান্ত তার পক্ষে না গেলেও মানুষ যেন ভুলে না যায় যে তিনি দেশের জন্য কী করেছেন।” নির্ধারিত মাত্রার চেয়ে ১০০ গ্রাম বেশি হওয়ায় প্যারিস অলিম্পিকের ফাইনালে অযোগ্য ঘোষণা করা হয় ভিনেশকে। শুক্রবার রাতে কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টসে তার আপিলের শুনানি শেষ হয়েছে, আজ ভারতীয় সময় রাত সাড়ে ৯টার মধ্যে এই মামলার রায় হবে বলে আশা করা হচ্ছিল। কিন্তু তা এখন আরো একবার পিছিয়ে দেওয়া হয়েছে।

টোকিও অলিম্পিকে সোনাজয়ী নীরজ প্রথম ভারতীয় ট্র্যাক অ্যান্ড ফিল্ড অ্যাথলিট হিসেবে পরপর অলিম্পিক পদক জিতেছেন। প্যারিসে এবার রুপো জিতেছেন তিনি। তিনি বলেন যে তিনি একটি কারণে ভিনেশের গলায় একটি পদক দেখতে চান কারণ এটি “লোকেরা তার কৃতিত্বগুলি ভুলতে পারবে না।”

আইওসি সদস্য তথা রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারপার্সন নীতা আম্বানির হাতে সম্মানিত হওয়ার পর ইন্ডিয়া হাউসে সাংবাদিকদের ২৬ বছর বয়সী এই তারকা বলেন, “যদি সে (ভিনেশ) পদক পায়, তাহলে দারুণ হবে। পরিস্থিতি সেভাবে না হলে পদক পেতেন তিনি। আমি আশা করি তিনি এটি পাবেন কারণ যদি এটি আপনার গলায় না থাকে তবে আপনি সর্বদা এতে হতাশ হন।”

“আজ মানুষ হয়তো বলবে সে আমাদের চ্যাম্পিয়ন, কিন্তু কয়েকদিন পর তারা সব ভুলে যাবে। যদি তাই না হয়, তাহলে কোন পদক কোন ব্যাপার না। তাই আশা করছি সে পদক পাবে। তিনি পদক পান বা না পান, আমি চাই তিনি দেশের জন্য যা করেছেন তা মানুষ ভুলে যাবেন না।”