OnePlus Nord ইউজারদের আপাতত পাবেন না Android 11 আপডেট, জানুন কারণ

যখন কোনো স্মার্টফোন নির্মাতা কোনো ডিভাইসের জন্য নতুন আপডেট আনে, তখন প্রথম দিকে স্বল্পসংখ্যক ফোনের জন্য সেই আপডেট রোল আউট করা হয়। এর একটা ভালো…

যখন কোনো স্মার্টফোন নির্মাতা কোনো ডিভাইসের জন্য নতুন আপডেট আনে, তখন প্রথম দিকে স্বল্পসংখ্যক ফোনের জন্য সেই আপডেট রোল আউট করা হয়। এর একটা ভালো দিক হল, আপডেটে কোনো সমস্যা থাকলে সীমিত সংখ্যক ইউজাররা অসুবিধায় পড়বেন। ফলে বাকিদের জন্য সমস্যা মিটিয়ে নতুন আপডেট আনা হয়। OnePlus তাদের Nord ফোনের ক্ষেত্রেও একই রীতি বজায় রেখেছিল।

কিছুদিন আগেই এই ফোনের জন্য অ্যান্ড্রয়েড ১১ (Android 11) বেসড অক্সিজেনওএস ১১ আপডেট আনা হয়েছিল। প্রথমে কিছু সংখ্যক ডিভাইসের জন্য এই আপডেট রোল আউট করা হয়েছিল। তবে সেই ডিভাইসগুলিতে সমস্যা দেখা দেওয়ায় আপাতত এই আপডেট স্থগিত রাখা হচ্ছে।

OnePlus Nord, OnePlus Nord Android 11 Paused, OnePlus Nord Oxygenos 11 Paused, OnePlus Nord Android 11 halted, OnePlus Nord Stable Android 11 Update

ওয়ানপ্লাস ফোরামে একজন স্টাফ মেম্বার সমস্ত OnePlus Nord ইউজারদের জানিয়েছেন, নতুন আপডেটে কিছু বাগ দেখা দেওয়ায় তারা আপাতত এই আপডেট স্থগিত রেখেছে। তবে শীঘ্রই সমস্যা সমাধান করে অক্সিজেনওএস ১১ আপডেট পুনরায় রোল আউট করা হবে। যদিও তিনি নির্দিষ্ট কোনো তারিখ উল্লেখ করেননি।

প্রসঙ্গত প্রথম স্টেজে আপডেট পাওয়ার পরই কিছু ওয়ানপ্লাস নর্ড ইউজার ফোরামে তাদের ফোনে দ্রুত ব্যাটারি শেষ হয়ে যাওয়া, স্লো চার্জিং এবং অ্যাপ লক ফিচার সঠিক ভাবে কাজ না করার অভিযোগ করেছিল। মূলত এই সমস্যাগুলির জন্যই ওয়ানপ্লাস এই আপডেট বন্ধ রেখেছে। তবে আশা করা যায় দ্রুত এই সমস্যাগুলি সমাধান করে চীনা ফ্ল্যাগশিপ কোম্পানিটি নতুন আপডেট রোল আউট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন