Kawasaki Eliminator 500: চালালে আলাদাই ফিল, রয়্যাল এনফিল্ডের যোগ্য প্রতিদ্বন্দ্বী এই জাপানি মোটরসাইকেল

Kawasaki Eliminator 500 এই বছরের গোড়ায় ভারতে লঞ্চ হয়েছে। এই ক্রুজার মোটরসাইকেলটি লং রাইডের জন্য খুব আরামদায়ক। তবে দাম বেশি হওয়ার কারণে সেভাবে এখনও জনপ্রিয়তা…

Kawasaki Eliminator 400 Launched In Three New Color Options In Europe

Kawasaki Eliminator 500 এই বছরের গোড়ায় ভারতে লঞ্চ হয়েছে। এই ক্রুজার মোটরসাইকেলটি লং রাইডের জন্য খুব আরামদায়ক। তবে দাম বেশি হওয়ার কারণে সেভাবে এখনও জনপ্রিয়তা অর্জন করতে পারেনি। এদিকে জল্পনা শোনা যাচ্ছে, পুজোর মরশুমে বাইকটিতে নতুন কালার অপশন যোগ করতে পারে সংস্থা। খবর সত্যি করে এনিমিনেটর ৫০০ এবার তিনটি নতুন পেইন্ট অপশনে লঞ্চ হয়েছে।

ভারতের আগে কাওয়াসাকি এনিমিনেটর ৫০০ তিনটি নতুন রঙে ইউরোপে লঞ্চ হয়েছে। স্ট্যান্ডার্ড মডেলটি মেটালিক ফ্ল্যাট স্পার্ক ও পার্ল রোবোটিক হোয়াইট কালার অপশনে এসেছে। অন্যদিকে, এসই ভ্যারিয়েন্ট মেটালিক কার্বন গ্রে/ফ্ল্যাট ইবোনি বিকল্পে মিলবে। নতুন ভার্সনে ক্রুজার বাইকটিতে শুধু এক্সটেরিয়রে যা বদল আনা হয়েছে। স্পেসিফিকেশন সম্পূর্ণ অপরিবর্তিত।

জাপানি এই বাইকে ৪৫১ সিসি, প্যারালাল টুইন ইঞ্জিন শক্তি সরবরাহ করে। যার আউটপুট ৪৯ বিএইচপি ও ৩৮ এনএম৷ মোটরসাইকেলটি স্টিলের ট্রেলিস ফ্রেমের উপর নির্মিত। ১৮/১৬ ইঞ্চি হুইলে রাস্তায় দৌড়য়। সাসপেনশনের জন্য সামনে টেলিস্কোপিক ফর্ক ও পিছনে মনোশক সাসপেনশন রয়েছে। ফিচার্সের মধ্যে মিলবে এলইডি হেডলাইট-টেলল্যাম্প, গোল এলসিডি ডিসপ্লে, ও ডুয়েল চ্যানেল এবিএস।

কাওয়াসাকি এলিমিনেটর’র সিট হাইট ৭৩৫ মিমি হওয়ার ফলে কম উচ্চতার চালকের অসুবিধা হবে না। বাইকটির কার্ব ওয়েট ১৭৬ কেজি ও গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫০ মিমি। ভারতের বাজারে এটির দাম ৫.৬২ লক্ষ টাকা (এক্স-শোরুম)। মূল প্রতিপক্ষ হিসাবে রয়েছে রয়্যাল এনফিল্ড সুপার মিটিওর ৬৫০, যার মূল্য ৩.৬৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)।