Paris Olympics 2024: তিরাঙ্গা হাতে সামিল হবেন মনু-শ্রীজেশ, কখন এবং কোথায় দেখবেন অলিম্পিকের সমাপণী অনুষ্ঠান?

আজ শেষ হতে চলেছে প্যারিসে অনুষ্ঠিত ৩৩ তম অলিম্পিকের আসরটি। এই অন্তিম সময়টিকে স্মরণীয় করতে প্রতি বছরের মতো এবারেও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি।

Paris Olympics 2025 Closing Ceremony Manu Bhaker Pr Sreejesh Will Perform Know When And Where To Watch Live Streaming

আজ প্যারিস অলিম্পিক ২০২৪ এর অন্তিম দিন। আর কয়েকঘন্টার মধ্যেই সমাপ্ত হতে চলেছে প্যারিসে আয়োজিত অলিম্পিকের আসরটি। দুই সপ্তাহের এই লড়াইয়ের সমাপ্তি ঘটতে চলেছে আজ রাতে। তবে এই অন্তিম সময়টিকে স্মরণীয় করতে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি।

৩৩ তম এই অলিম্পিকের আসরটি শেষ হবে ভারতীয় সময় রাত ১২:৩০ টায়। ইতিমধ্যে প্রায় চূড়ান্ত হয়ে গেছে কোন দেশ কতগুলি পদক জিতেছে। ভারতে এসেছে মোট ৬ টি পদক। যার মধ্যে ১ টি রুপো এবং ৫ টি ব্রোঞ্জ। টোকিওতে গত আসরে ৭ টি পদক এলেও, এবারে তার পুনরাবৃত্তি করতে পারেনি ভারত৷ তবে এবারে ভারতের এখনো একটি পদক আসার সম্ভাবনা রয়েছে। যা হল ভিনেশ ফোগাটের নামে, আর এই বিষয়টি এখন রয়েছে আন্তর্জাতিক ক্রীড়া আদালতের হাতে।

আর এটি সম্ভব হলে ভারতের পদকের সংখ্যাটি দাঁড়াবে ৭ টিতে। বর্তমানে ভিনেশের বিষয়টিকে পাশে রেখেই সেরে ফেলা হবে সমাপনী অনুষ্ঠান। ভারতীয় সময়ে ১১ আগস্ট রাত ১২ টার পর ১২ তারিখ ১২:৩০ টায় অনুষ্ঠিত হবে এই সমাপনী অনুষ্ঠানটি। যেখানে ভারতের পতাকা হাতে শুটারে ২ টি ব্রোঞ্জপদক জয়ী মনু ভাকের এবং ভারতীয় হকি দলের গোলরক্ষক পিআর শ্রীজেশকে। আর এই মুহূর্তের সাক্ষী থাকার জন্য সকল ভারতীয় সময় গুনতে শুরু করে দিয়েছে।

কোথায় লাইভস্ট্রিম দেখবেন?

প্যারিস অলিম্পিক ২০২৪ প্রথম থেকে সম্প্রচারিত হয়ে আসছে স্পোর্টস ১৮ চ্যানেলে। স্পোর্টস ১৮ ১ ও ২ এই দুটো চ্যানেলে অলিম্পিক্স দেখা গিয়েছে। এছাড়াও নির্বাচিত কিছু ইভেন্ট ডিডি স্পোর্টসে দেখানো হয়েছে। সমাপনী অনুষ্ঠানটিএ এই চ্যানেলগুলোতে দেখানো হবে। অন্যদিকে মোবাইলে দেখতে হলে জিও সিনেমা অ্যাপ ও অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে হবে।