Rishabh Pant: কামব্যাক হয়েছে দুই ফরম্যাটে, এবার ২ বছর পর এই টুর্নামেন্টে লাল বলে ফিরছেন পান্থ

২০২২ সালে ডিসেম্বর মাসে বাংলাদেশ সফরের পর পথ দূর্ঘটনার কারণে প্রায় দেড় বছর মাঠের বাইরে ছিলেন ভারতীয় উইকেটরক্ষক ঋষভ পান্থ। দীর্ঘসময় অতিক্রম হওয়ার পর চলতি…

Rishabh Pant Will Part Of Duleep Trophy In Next Month He Will Take Charge Red Ball From This Tournament

২০২২ সালে ডিসেম্বর মাসে বাংলাদেশ সফরের পর পথ দূর্ঘটনার কারণে প্রায় দেড় বছর মাঠের বাইরে ছিলেন ভারতীয় উইকেটরক্ষক ঋষভ পান্থ। দীর্ঘসময় অতিক্রম হওয়ার পর চলতি বছরে আইপিএলে কামব্যাক করেন ঋষভ। আর আইপিএলে ফিরতে না ফিরতেই সকলের নজর কাড়ায় তারপরেই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এ ভারতীয় স্কোয়াডে সুযোগ পান তিনি।

দীর্ঘসময়ের বিশ্রামের পর ফিরতে না ফিরতেই ভার‍তের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতেন ঋষভ। এরপর শ্রীলঙ্কা সফরেও পাঠানো হয় ঋষভকে। সেখানে টি-টোয়েন্টি সিরিজে এবং শেষ ওডিআই ম্যাচে ভারতীয় জার্সিতে দেখা যায় তাকে। তবে কামব্যাকের পর টি-টোয়েন্টি এবং ওডিআইতে ফিরলেও, এখনো টেস্ট ক্রিকেটে দেখা যায়নি ভারতীয় উইকেটরক্ষক ব্যাটারকে। কিন্তু আজ সূত্রের খবর অনুযায়ী, আগামী মাসে ঘরোয়া টুর্নামেন্ট দুলীপ ট্রফিতে খেলতে দেখা যাবে না তাকে।

৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে দুলীপ ট্রফি। টুর্নামেন্টটি চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। আর এই টুর্নামেন্টটি টেস্ট ফরম্যাটে খেলা হবে। যাই হোক মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলির উপর ছেড়ে দেওয়া হয়েছে তারা দুলীপ ট্রফিতে অংশ নিতে চান কিনা। তবে ভারতীয় ক্রিকেটে বড় নাম কেএল রাহুল, ঋষভ পান্থ, রবীন্দ্র জাদেজা, শুভমান গিল, সূর্যকুমার যাদব এবং কুলদীপ যাদবদের মতো ক্রিকেটারদের দুলীপ ট্রফিতে অংশ নিতে দেখা যাবে।

উল্লেখ্য, প্রায় দেড় বছরেরও বেশি সময় অতিক্রম করার পর আবার লালবলের ক্রিকেটে দেখা যাবে ঋষভকে। আর দুলীপ ট্রফি চলাকালীন সময়েই অনুষ্ঠিত হবে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজটি। আর ওই সিরিজের প্রস্তুতিস্বরূপ সকল ভারতীয় তারকাকে একবার ঝালিয়ে নিতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এছাড়া ওই দুলীপ ট্রফিতে খুব সম্ভবত ফিরতে পারেন অভিজ্ঞ ভারতীয় পেসার মহম্মদ শামি।