PCB: মাত্র ১৫ টাকায় আন্তর্জাতিক ম্যাচ! দর্শক শূন্যতা কাটাতে এবার কঠিন উদ্যোগ নিল পাকিস্তান বোর্ড

পাকিস্তান ক্রিকেট দল নিজেদের ঘরের মাঠে ২১ আগস্ট থেকে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে মাঠে নামতে চলেছে।

Pcb Lower Their Ticket Price To 15 Pkr For Pakistan Vs Bangladesh Test Series In Pakistan

দেশের উত্তাল রাজনৈতিক উত্তেজনার মধ্যে এবার বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তানের মাটিতে ২ ম্যাচের টেস্ট সিরিজে অংশগ্রহণ করতে চলেছে। এই সিরিজের আগেই দুই দল এখন প্রস্তুতি শুরু করে দিয়েছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রের পয়েন্ট তালিকায় পাকিস্তান এখন পঞ্চম স্থানে আছে এবং বাংলাদেশ একেবারে নিচের দিকে অষ্টম স্থানে অবস্থান করছে। ফলে আসন্ন টেস্ট সিরিজে দুই দলই জয় তুলে নেওয়ার জন্য মরিয়া লড়াই চালাবে। অন্যদিকে এবার এই টেস্ট ম্যাচের জন্য নির্ধারিত টিকিট মূল্য নিয়ে এবার এক চাঞ্চল্যকর তথ্য সামনে এল।

এই বছর মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দল গ্ৰুপ পর্ব থেকেই ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে হেরে ছিটকে যায়। এবার পাক বাহিনী নিজেদের ঘরের মাঠে ২১ আগস্ট থেকে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে মাঠে নামতে চলেছে। ইতিমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড নাজমুল হোসেন শান্তের নেতৃত্বাধীন একটি শক্তিশালী টেস্ট দল ঘোষণা করেছে। উল্লেখ্য প্রথম টেস্ট ম্যাচটি রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়াম অনুষ্ঠিত হবে এবং দ্বিতীয় ম্যাচটি করাচির জাতীয় স্টেডিয়ামে আয়োজন করা হয়েছে।

অন্যদিকে এই টেস্ট ম্যাচগুলিতে স্টেডিয়ামে দর্শক আনার জন্য এবার পাকিস্তান ক্রিকেট বোর্ড গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল। সম্প্রতি পাকিস্তানের অন্যতম সফল ফ্রাঞ্চাইজি লিগ পিএসএলের ফাইনাল সহ গুরুত্বপূর্ণ ম্যাচগুলিতে স্টেডিয়ামে দর্শকের উপস্থিতি ছিল খুবই কম‌‌। ফলে পাকিস্তান ক্রিকেট বোর্ড এই বিষয়টিকে মাথায় রেখে বাংলাদেশ বনাম পাক বাহিনীদের টেস্ট ম্যাচের টিকিটের মূল্য অনেকটাই কমিয়ে দিল। করাচিতে অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচে সাধারণ দর্শকদের জন্য নূন্যতম টিকিটের মূল্য রাখা হয়েছে পাকিস্তানি ৫০ রুপি যা ভারতীয় মুদ্রায় ১৫ টাকা।

তবে ম্যাচগুলি আরও ভালো করে উপভোগ করার জন্য প্রিমিয়াম টিকিটেরও ব্যবস্থা রাখা হয়েছে। অন্যদিকে আসন্ন টেস্ট সিরিজ নিয়ে অধীর আগ্রহে অপেক্ষা করা ভক্তরা পিসিবির এই সাশ্রয়ী মূল্যের টিকিটের ব্যবস্থায় খুবই উচ্ছ্বসিত। এর ফলে সাধারণ ভক্তরাও স্টেডিয়ামে বসে ক্রিকেট খেলা উপভোগ করতে পারবেন বলে তারা মনে করছেন।