iPhone Air: অ্যাপলের প্রথম আল্ট্রা স্লিম আইফোন চমকে দেবে স্মার্টফোন-প্রেমীদের

আইফোন ১৬ সিরিজের লঞ্চের আগেই জানা গেল যে আইফোন ১৭ সিরিজে যুক্ত হতে পারে নতুন মডেল। এর মধ্যে একটি ‘এয়ার’ মডেল এবং একটি ‘আল্ট্রা’ মডেল থাকার সম্ভাবনা রয়েছে।

Apple Iphone 17 Air Slim Design Launch 2025 Report

অ্যাপল আগামী মাসে iPhone 16 সিরিজ লঞ্চ করতে চলেছে এবং ইতিমধ্যেই হ্যান্ডসেটগুলির গণ উৎপাদন শুরু হয়ে গেছে৷ তবে এখন এক ইন্ডাস্ট্রি ইনসাইডার তার সাম্প্রতিক রিপোর্টে আপকামিং আইফোন সিরিজ সর্ম্পকে কিছু তথ্য প্রকাশ করেছেন, যা আইফোন ১৬ সিরিজের জন্য অপেক্ষা করে থাকা অনুরাগীদের কিছুটা আশাহত করতে পারে। তার মতে, আইফোন ১৬ সিরিজটি উল্লেখযোগ্য আপগ্রেড অফার নাও করতে পারে, বরং আইফোন ১৭ সিরিজের জন্য অপেক্ষা করা বেশি লাভজনক হতে পারে।

iPhone 17 লাইনআপে থাকবে বিশেষ চমক

ব্লুমবার্গের সাংবাদিক মার্ক গারম্যান তার একটি নতুন প্রতিবেদনে প্রকাশ করেছেন যে, অ্যাপল আইফোন ১৭ সিরিজের একটি আল্ট্রা-স্লিম প্রকাশ করার পরিকল্পনা রয়েছে, যার মডেলের নামে “এয়ার” অন্তর্ভুক্ত থাকতে পারে। এটি আইফোন ১৭ এবং আইফোন ১৭ প্রো মডেলের মধ্যে একটি ডিভাইস হতে পারে বলে জানা গেছে। মার্ক গারম্যান আশা করেন যে, এই নতুন আল্ট্রা-স্লিম মডেলটি আইফোন ১২/আইফোন ১৩ মিনি এবং আইফোন ১৪/১৫/১৬ প্লাসের চেয়ে “বেশি জনপ্রিয়” হবে।

আইফোন ১৭ সিরিজের “এয়ার” মডেল ছাড়াও, টেক ইনসাইডারের আরও কিছু আসন্ন আইফোন মডেলের কথা বলেছেন। তিনি অনুমান করছেন যে, অ্যাপল প্রো আইফোন মডেলগুলির কার্যক্ষমতাকে ছোট মডেলে অন্তর্ভুক্ত করতে চাইবে, তবে সংস্থাটি কমপক্ষে ২০২৭ সাল পর্যন্ত এই লক্ষ্য অর্জন করতে সক্ষম হবে না।

তিনি আরও প্রকাশ করেছেন যে আইফোন ১৭ সিরিজে একটি “আল্ট্রা” আইফোন মডেল থাকতে পারে, এটিও একটি স্লিম ফর্ম ফ্যাক্টর বজায় রাখবে। গারম্যানের মতে, ‘আল্ট্রা’ মডেলটি সম্ভাব্য আইফোন ১৭ স্লিমের চেয়ে বেশি আকর্ষণীয়। অ্যাপল বিশ্লেষক মিং-চি কুও-এর মতে, নতুন আইফোন ১৭ স্লিমে ৬.৬ ইঞ্চির ডিসপ্লে থাকবে, যার রেজোলিউশন প্রায় ২,৭৪০ x ১,২৬০ পিক্সেল হবে।

প্রসঙ্গত, ব্যাটারির ক্ষমতা এবং কর্মক্ষমতার ক্ষেত্রে পাতলা এবং হালকা মোবাইল ডিভাইসগুলির একটি সুস্পষ্ট সীমাবদ্ধতা রয়েছে। তাই তুলনামূলকভাবে ভাল ব্যাটারি লাইফ এবং পারফরম্যান্স সহ আসন্ন আইফোন ১৭ স্লিমের তুলনায় আল্ট্রা মডেলটি অনেক ক্রেতার কাছেই আরও আকর্ষণীয় বিকল্প হয়ে উঠতে পারে।

উল্লেখ্য, মার্ক গারম্যান আইফোন এসই ৪ সম্পর্কেও কিছু তথ্য প্রকাশ করেছেন। তার দাবি, এটি শুধুই আইফোন ১৪-এর মতো দেখতে হবে না, তারসাথে অ্যাপল ইন্টেলিজেন্সও সাপোর্ট করবে। তথ্যটি সঠিক হলে, নতুন ফোনটি একটি হাই-পারফরম্যান্স চিপ দ্বারা চালিত হবে, যা অন-ডিভাইস এলএলএম চালাতে সক্ষম।