এবার ঝড় তুলবে OnePlus, দুর্ধর্ষ ক্যামেরা ও 6000mah ব্যাটারির চমৎকার ফোন আনছে

ওয়ানপ্লাস বছরের শেষে ওয়ানপ্লাস ১৩ হ্যান্ডসেটটি লঞ্চ করতে চলেছে। লঞ্চের আগে এখন ফোনটির ডিসপ্লে এবং প্রসেসর সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে।

Oneplus 13 Tipped To Feature Snapdragon 8 Gen 4 Processor And 2K Curved Display

ওয়ানপ্লাস তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির ওপর কাজ করছে বলে জানা গেছে, যা এবছরের শেষের দিকে OnePlus 13 নামে বাজারে পা রাখতে পারে। এরই মধ্যে এক সুপরিচিত টিপস্টার সম্প্রতি একটি আসন্ন স্মার্টফোন সম্পর্কে তথ্য প্রকাশ করেছেন, যাতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসরটি রয়েছে। মনে করা হচ্ছে যে, একটি ব্র্যান্ড কোয়ালকমের পরবর্তী পরবর্তী ফ্ল্যাগশিপ এবং চীনের ডিসপ্লে প্রস্তুতকারক, বিওই দ্বারা নির্মিত কার্ভড ডিসপ্লে সহ একটি নতুন ফোনের ওপর কাজ করছে। যদিও এই ডিভাইসের নাম এখনও স্পষ্ট নয়, তবে এটি ওয়ানপ্লাস ১৩ হতে পারে।

ওয়ানপ্লাস ১৩ হ্যান্ডসেটে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর এবং ২কে কোয়াড কার্ভড ডিসপ্লে

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন তার ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট) পোস্টে দাবি করেছেন যে, একটি নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চালিত ফোন ২কে কোয়াড কার্ভড ডিসপ্লে সহ কাজ চলছে। এই স্ক্রিনটি হল বিওই ৮টি এলটিপিও প্যানেল, যাতে একটি ইন-ডিসপ্লে আল্ট্রাসোনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। এই ডিসপ্লে স্পেসিফিকেশনগুলি ছাড়াও, অজানা ফোনটিতে জল এবং ধুলো প্রতিরোধের জন্য একটি আইপি৬৮/আইপি৬৯ রেটিংও থাকবে বলে আশা করা হচ্ছে।

এই অনলাইন পোস্টের কমেন্ট সেকশনে ডিজিটাল চ্যাট স্টেশন বলেছেন যে, ওয়ানপ্লাস ১৩ ফোনে মাইক্রো-কার্ভড স্ক্রিন থাকবে এবং ওপ্পো রেনো ১২ ফোনের মতো দেখতে হতে পারে। এর মধ্যে কিছু আগে প্রকাশিত রিপোর্টের সাথে সঙ্গতিপূর্ণ। ওয়ানপ্লাস ১৩ স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর দ্বারা প্রথম ডিভাইসগুলির মধ্যে একটি হবে আশা করা হচ্ছে। টিপস্টার গত মাসে দাবি করেছিলেন যে, নতুন ওয়ানপ্লাস ফ্ল্যাগশিপটি বিশাল ব্যাটারি দ্বারা চালিত হবে, যা ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন হতে পারে। তবে শোনা যাচ্ছে যে এটি ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে না।

এছাড়াও জানা গেছে যে, ওয়ানপ্লাস ১৩ ফোনে তিনটি ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে। এরমধ্যে একটি হল সনি এলওয়াইটি-৮০৮ প্রাইমারি ক্যামেরা, আল্ট্রাওয়াইড শটের জন্য একটি সনি আইএমএক্স৮৮২ ক্যামেরা এবং পেরিস্কোপ জুমের জন্য আরেকটি আইএমএক্স৮৮২ ক্যামেরা। ক্যামেরা সেটআপটি হ্যাসেলব্লাড ক্যামেরা অপ্টিমাইজেশানের সাথে আসতে পারে।