Yuzvendra Chahal: ভারতে অবহেলিত হয়ে এবার ইংল্যান্ডে নিজেকে প্রমাণ করলেন চাহাল, নিলেন ৫ উইকেট

আজ কেন্টের ব্যাটারদের জন্য ভয়ংকর রূপ ধারণ করেন ভারতীয় লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল। মরশুমের প্রথম ম্যাচেই ১০ ওভার বল করে ৫ উইকেট হল নিয়েছেন তিনি।

Yuzvendra Chahal Indian Leg Spinner Takes 5 Wicket Haul In First Match Against Kent Of The One Day Cup 2024 Season

জুন মাসে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের অংশ ছিলেন অভিজ্ঞ লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল। তবে সম্পূর্ণ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের প্রথম একাদশ বঞ্চিত ছিলেন তিনি। বারংবার চাহাল বঞ্চিত হওয়ার শিকার হলেও, কোনোভাবেই দমিয়ে রাখা যায়নি তাকে। আইপিএল হোক কিংবা যে কোনো ঘরোয়া টুর্নামেন্টে, যেখানেই সুযোগ পেয়েছেন সর্বত্রই বল হাতে ভালো পারফরমেন্স করেছেন তিনি।

সম্প্রতি ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট ওয়ানডে কাপে অংশ নিয়েছেন ভারতীয় লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল। সেখানে নর্থাম্প্যাটনশায়ারের হয়ে প্রতিনিধিত্ব করেন তিনি। আজ এই মরশুমের প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন চাহাল। আর কাউন্টিতে প্রথম ম্যাচেই চাহালদের প্রতিপক্ষ ছিল কেন্ট। তবে প্রথম ম্যাচে কেন্টের বিরুদ্ধে বল করতে নেমেই এই চিরস্মরণীয় স্পেলের উদাহরণ রেখেছেন তিনি।

আজ কেন্টের ব্যাটারদের জন্য ভয়ংকর রূপ ধারণ করেন চাহাল। মরশুমের প্রথম ম্যাচেই ১০ ওভার বল করে ৫ উইকেট হল নিয়েছেন তিনি। শুধু তাইই নয়, রয়েছে ৫ টি মেডেন ওভারও। এছাড়া মাত্র ১৪ রান খরচা করে ৫ টি মূল্যবান উইকেট নিয়ে নিজের দল নর্থ্যাম্পটনশায়ারকে জিততে সাহায্য করেছেন তিনি। এশিয়ার পিচগুলির পাশাপাশি এখন বিদেশের মাটিতেও চাহালের কেরামতি বোঝা কঠিন হয়ে উঠেছে ব্যাটারদের জন্য।

গতকাল চাহালের ৫ উইকেট হলের কারণে ৩৫.১ ওভারে মাত্র ৮২ রানে লুটিয়ে পড়ে কেন্ট। ৮৩ রানের লক্ষ্য সামনে নিয়ে নর্থ্যাম্পটনশায়ার মাত্র ১৪ ওভারে জয়ে পৌঁছায়। যাই হোক, আজ চাহালের শিকার হয়েছেন যে সকল ব্যাটাররা তারা হলেন জেইডেন ডেনলি, একাংশ সিং, গ্র‍্যান্ট স্টেওয়ার্ট, বেয়ার্স সেনেপল এবং ন্যাথান গিলক্রিস্ট।