Ola Roadster: এক চার্জে চলবে 579 কিমি, 74,999 টাকায় ইলেকট্রিক বাইক লঞ্চ করে ওলার ধামাকা!

Ola Electric আজ ভারতের ৭৮তম স্বাধীনতা দিবস উপলক্ষে তাদের প্রথম ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চ করল। সংকল্প নামে একটি অনুষ্ঠানে সংস্থাটি একটি অত্যাধুনিক ই-বাইক এনেছে, যা তিনটি…

Ola Electric Roadster E Bikes Launched In India Price Starting At Rs 74999

Ola Electric আজ ভারতের ৭৮তম স্বাধীনতা দিবস উপলক্ষে তাদের প্রথম ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চ করল। সংকল্প নামে একটি অনুষ্ঠানে সংস্থাটি একটি অত্যাধুনিক ই-বাইক এনেছে, যা তিনটি ভ্যারিয়েন্ট ও একাধিক ব্যাটারি অপশনে উপলব্ধ। মডেলটির নাম Roadster এবং এটি Roadster, Roadster X, ও Roadster Pro নামে তিনটি ভ্যারিয়েন্টে এসেছে। ইলেকট্রিক স্কুটারের জগতে ঝড় তোলার পর এবার ই-বাইক মার্কেটেও ওলা তোলপাড় করবে বলে মনে করা হচ্ছে।

Ola Roadster X: ব্যাটারি, রেঞ্জ, স্পিড ও দাম

ওলা রোডস্টার এক্স এন্ট্রি লেভেল মডেল হিসাবে এসেছে। ২.৫ কিলোওয়াট আওয়ার, ৩.৫ কিলোওয়াট আওয়ার, ও ৪.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি ভার্সনে উপলব্ধ এটি। দাম যথাক্রমে ৭৪,৯৯৯ টাকা, ৮৪,৯৯৯ টাকা, ও ৯৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)। বাইকটি ২.৮ সেকেন্ডে ০-৪০ কিমি স্পিড তুলতে পারবে আর সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ১২৪ কিমি। এটি ফুল চার্জে ২০০ কিলোমিটার ছুটতে পারবে বলে দাবি কোম্পানির। বাইকটির ফিচার্সের মধ্যে রয়েছে ৪.৩ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, ১৮ ইঞ্চি অ্যালয় হুইল, ও টুইন শক সাসপেনশন।

Ola Roadster: ব্যাটারি, রেঞ্জ, স্পিড ও দাম

মিড-ভ্যারিয়েন্ট ওলা রোডস্টার ৩.৫ কিলোওয়াট আওয়ার, ৪.৫ কিলোওয়াট আওয়ার, ও ৬ কিলোওয়াট আওয়ার ব্যাটারি অপশনে এসেছে। দাম যথাক্রমে ১,০৪,৯৯৯ টাকা, ১,১৯,৯৯৯ টাকা ও ১,৩৯,৯৯৯ টাকা৷ বাইকটি ২.২ সেকেন্ডে ০-৪০ কিমি স্পিড তুলতে পারবে। আর সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ১২৬ কিমি। এটি ফুল চার্জে ২৪৮ কিলোমিটার ছুটতে পারবে বলে দাবি কোম্পানির। ইলেকট্রিক মোটরটির পিক পাওয়ার ১৩ কিলোওয়াট। ওলা রোডস্টার প্রোজেক্টর হেডল্যাম্প, ৭ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে, অ্যালুমিনিয়াম সাব ফ্রেম, এবং ডায়মন্ড কাট অ্যালয় হুইল ফিচার অফার করে।

Ola Roadster Pro: ব্যাটারি, রেঞ্জ, স্পিড ও দাম

ওলা রোডস্টার প্রো সংস্থার ফ্ল্যাগশিপ মডেল। শুনলে অবাক হবেন, সংস্থা ৫৭৯ কিলোমিটার রেঞ্জ দাবি করছে এই ইলেকট্রিক বাইকে। বিশ্বের অন্য কোনও ইভি টু-হুইলারে এত রেঞ্জ হয়তো পাওয়া যায় না। এতে লিকুইড কুল্ড মোটর ও ব্যাটারি প্যাক রয়েছে। ৫২ কিলোওয়াট পিক পাওয়ার ও ১০৫ এনএম টর্ক পাওয়া যাবে।

ওলা রোডস্টার প্রো এবিএস, অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম, ট্র্যাকশন কন্ট্রোল, এমার্জেন্সি এসওএস, রাইড মোড, ১০ ইঞ্চি টিএফটি ডিসপ্লে, আপসাইড ডাউন ফর্ক সহ নানা অত্যাধুনিক ফিচার্স অফার করে। বাইকটির ৮ এবং ১৬ কিলোওয়াট ব্যাটারি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১,৯৯,৯৯ টাকা ও ২,৪৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)।