Ishan Kishan: কামব্যাক ম্যাচেই ঝলক দেখালেন কিষান, উইকেট এর পেছনে দুর্দান্ত কিপিং এ কুড়ালেন প্রশংসা

গতবছর ত্রিনিদাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের জার্সি গায়ে শেষ টেস্ট ম্যাচ খেলেছেন ঈশান কিষান। তারপর থেকে আর একবারও ভারতীয় দলের টেস্ট জার্সিতে দেখা যায়নি তাকে।

Ishan Kishan Jharkhand Captain Tooks 3 Stunning Catch On Day 1 Against Madhya Pradesh In Buchi Babu Tournament

প্রায় ৯ মাস কেটে গেছে ভারতীয় দলের সাথে নেই ঈশান কিষান। চলতি বছরের শুরুতে রঞ্জি ট্রফিতে অংশগ্রহণ না করায় কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন তিনি। তবে থেমে থাকার পাত্র একেবারেই নন ঈশান কিষান। আইপিএল থেকে শুরু করে যে কোনো ঘরোয়া লিগেই নিজের প্রদর্শন মেলে ধরছেন তিনি। সম্প্রতি তামিলনাড়ুর এক লোকাল টুর্নামেন্টে উইকেটের পিছনে দারুণ প্রচেষ্টা দেখিয়েছেন ঈশান।

ভারতীয় উইকেটরক্ষক ব্যাটার ঈশান কিষান বৃহঃস্পতিবার থেকে শুরু হওয়া বুচি বাবু ক্রিকেট টুর্নামেন্টে ঝাড়খন্ডের হয়ে অধিনায়কত্ব করছেন। আসলে এই টুর্নামেন্টটি লালবলের টুর্নামেন্ট। আর এই টুর্নামেন্টের প্রথম ম্যাচের প্রথম দিনেই অধিনায়কত্ব করতে নেমে মধ্যপ্রদেশের বিপক্ষে উইকেটের পিছনে বেশ কিছু নজরকাড়া ক্যাচ নিয়েছেন ২৬ বছর বয়সী তারকা।

বৃহঃস্পতিবার উইকেটের পিছনে ৩ টি দুর্দান্ত ক্যাচের প্রদর্শন দেখিয়েছেন কিষান। শুধু ক্যাচ দিয়েই তিনি ভক্তদের মন জেতেননি, জিতেছেন নিজের তুখোড় অধিনায়কত্ব দিয়ে। প্রথম দিনের শেষে ৯০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৫ রানে শেষ করে মধ্যপ্রদেশ। যার মধ্যে ব্যাট হাতে ১৭১ রানের দুর্দান্ত নক খেলেন শুভম এস কুশওয়া।

উল্লেখ্য, গতবছর ত্রিনিদাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের জার্সি গায়ে শেষ টেস্ট ম্যাচ খেলেছেন ঈশান কিষান। তারপর থেকে আর একবারও ভারতীয় দলের টেস্ট জার্সিতে দেখা যায়নি তাকে। কিন্তু বর্তমানে ফের ভারতীয় দলে কামব্যাকের আশায় নিজেকে নতুনভাবে ফুটিয়ে তুলছেন তিনি। বর্তমানে ঈশান একটিই লক্ষ্য যে কোনো মূল্যে নির্বাচকদের নজর কেড়ে ফের ভারতীয় দলে প্রত্যাবর্তন করার। অন্যদিকে ঈশানের ফেরার অপেক্ষায় রয়েছেন অনেক ভারতীয় ক্রিকেটপ্রেমী।