হোম রোবট তৈরি করছে Apple, থাকবে আইপ্যাডের মত স্ক্রিন, দাম কত রাখা হবে

আইফোন, স্মার্টওয়াচ, ট্যাব এবং ল্যাপটপের জন্য জনপ্রিয় Apple একটি নতুন হোম ডিভাইসে আনতে চলেছে। অ্যাপলের এই হোম ডিভাইসে আইপ্যাডের মতো ডিসপ্লে এবং রোবোটিক আর্ম থাকবে…

Apple To Launch New Home Robot Device Have Ipad Like Display With A Robotic Arm Price

আইফোন, স্মার্টওয়াচ, ট্যাব এবং ল্যাপটপের জন্য জনপ্রিয় Apple একটি নতুন হোম ডিভাইসে আনতে চলেছে। অ্যাপলের এই হোম ডিভাইসে আইপ্যাডের মতো ডিসপ্লে এবং রোবোটিক আর্ম থাকবে বলে জানা গেছে। কোডনেম জে৫৯৫ এর সাথে আসা এই প্রোজেক্টের লক্ষ্য একটি স্মার্ট হোম কমান্ড সেন্টার তৈরি করা যা ভিডিও কনফারেন্সিং মেশিন এবং রিমোট কন্ট্রোল সিকিউরিটি টুল হিসাবে কাজ করতে পারে।

ব্লুমবার্গের মার্ক গুরম্যান জানিয়েছেন, অ্যাপলের কয়েকশ কর্মীর একটি দল এই ডিভাইসটি তৈরি করছে, যা অ্যাকচুয়েটর ব্যবহার করে বড় স্ক্রিন কাত করে ঘোরানো যায়। এই ডিভাইসটিকে Amazon Echo Show 10 এবং মেটার ক্লোজড পোর্টালের প্রতিদ্বন্দ্বী হিসেবে নিয়ে আসছে Apple।

অ্যাপলের হোম ডিভাইসের দাম কত হবে

বিশ্বস্ত সূত্র মারফত খবর পেয়ে ব্লুমবার্গ জানিয়েছে, ২০২৬ বা ২০২৭ সালের শুরুর দিকে Apple Home Device বাজারে আসবে। এর দাম ১,০০০ ডলারের (প্রায় ৮৩,০০০ টাকা) মধ্যে রাখার কথা ভাবছে অ্যাপল।

এই প্রোজেক্টের নেতৃত্ব দিচ্ছেন অ্যাপলের প্রযুক্তি বিভাগের ভাইস প্রেসিডেন্ট লিঞ্চ, যিনি এর আগে Apple Watch এবং আপাতত বাতিল হওয়া স্ব-ড্রাইভিং গাড়ি প্রোজেক্টের তত্ত্বাবধান করেছিলেন।