আগস্টে এখনও চমক বাকি, Motorola থেকে iQOO, এক দিনে লঞ্চ হবে তিন নয়া স্মার্টফোন

আগামী সপ্তাহে iQOO এবং Motorola নতুন স্মার্টফোন বাজারে আনতে চলেছে। এগুলি একই দিনে ভারতীয় বাজারে পা রাখবে। আইকিউ পর্দা সরাবে iQOO Z9s সিরিজের ওপর থেকে এবং মোটোরোলা লঞ্চ করবে Motorola Moto G45।

Motorola To Iqoo Upcoming Smartphone Launches In Next Week

দুটি জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড আগামী কয়েক দিনের মধ্যে নতুন স্মার্টফোন প্রকাশ করবে বলে ঘোষণা করেছে। এই কোম্পানিগুলি হল iQOO এবং Motorola৷ উভয় সংস্থাই ভারতে তাদের নতুন হ্যান্ডসেটগুলিকে নিয়ে আসবে। এর মধ্যে আইকিউ দুটি ডিভাইস উন্মোচন করবে, যেখানে মোটোরোলা একটি ডিভাইসের ওপর থেকে পর্দা সরাবে বলে জানিয়েছে। তিনটি ফোনই হবে বাজেট রেঞ্জের মধ্যে। তবে, আইকিউ ফোনগুলি মটোরোলার ডিভাইসের চেয়ে বেশি ব্যয়বহুল হবে। আইকিউ তাদের Z সিরিজের অংশ হিসাবে iQOO Z9s লাইনআপের দুটি হ্যান্ডসেট উন্মোচন করবে, আর মোটোরোলা তাদের Moto G সিরিজের অধীনে নতুন Motorola Moto G45 ফোনটি লঞ্চ করবে। একই দিনে ফোন তিনটিকে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হবে। আসুন এক এক করে ডিভাইসগুলি সর্ম্পকে জেনে নেওয়া যাক।

১. iQOO Z9s সিরিজ

আইকিউ জেড৯এস সিরিজটি আগামী ২১ আগস্ট ভারতে লঞ্চ হওয়ার কথা রয়েছে। এই লাইনআপে দুটি ডিভাইস থাকবে – আইকিউ জেড৯এস এবং আইকিউ জেড৯এস প্রো। স্ট্যান্ডার্ড আইকিউ জেড৯এস মিডিয়াটেক ডাইমেনসিটি ৭৩০০ প্রসেসর, ১২০ হার্টজের কার্ভড ওলেড ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৮২ ক্যামেরা এবং বড় ৫,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে৷

অন্যদিকে, iQOO Z9s Pro Qualcomm Snapdragon 7 Gen 3 মোবাইল প্ল্যাটফর্মের সাথে আসবে, যদিও এর বেশিরভাগ স্পেসিফিকেশন স্ট্যান্ডার্ড সংস্করণের মতোই হবে। এটিতে ১২০ হার্টজের কার্ভড ওলেড ডিসপ্লে থাকবে, তবে এর পিক ব্রাইটনেস হবে ৪,৫০০ নিট। iQOO Z9s Pro ফোনে বেস মডেলের মতো একই ক্যামেরার পাশাপাশি সম ক্ষমতার ব্যাটারি থাকবে।

২. Motorola Moto G45

মোটোরোলা আগামী ২১ আগস্ট ভারতে Motorola Moto G45 ফোনটি লঞ্চ করবে বলে নিশ্চিত করেছে। হ্যান্ডসেটটি ২০২২ সালে উন্মোচিত Moto G42-এর উত্তরসূরি হবে। ডিভাইসটি Qualcomm Snapdragon 6s Gen 3 চিপসেট দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির এইচডি+ এলসিডি ডিসপ্লে দেখা যেতে পারে। ফোনটির রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Motorola Moto G45 হ্যান্ডসেটটিকে ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি শক্তি যোগাবে।