স্মার্টফোন জগতের দুই আপকামিং সুপারস্টার, কেমন হবে Oppo Find X8 এবং OnePlus 13

Oppo Find X8 Pro, Oppo Find X8 Ultra এবং OnePlus 13 ফোনগুলিতে দেখা যেতে পারে একরকমের ফ্রন্ট ডিজাইন। একটি ফাঁস হওয়া ইমেজ থেকে সামনে এসেছে তথ্যটি।

Oppo Find X8 Pro Ultra Oneplus 13 Front Design Leaks

ওপ্পোর আসন্ন ফ্ল্যাগশিপ Oppo Find X8 সিরিজটিকে নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলেছে। লাইনআপে অন্তর্ভুক্ত ডিভাইসগুলি সর্ম্পকে ইতিমধ্যেই বিভিন্ন তথ্য সামনে এসেছে। সম্প্রতি এক নির্ভরযোগ্য টিপস্টার আসন্ন Oppo Find X8 সিরিজের ডিসপ্লে সর্ম্পকে গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছেন। তিনি আরও দাবি করেছেন যে, Oppo Find X8 Ultra এবং OnePlus 13 ফোনে একই ডিসপ্লে থাকতে পারে। আর এখন ওই একই টিপস্টার Oppo Find X8 Pro, Oppo Find X8 Ultra এবং OnePlus 13-এর সামনের দিকের ডিজাইনটি তুলে ধরে এমন একটি ছবি প্রকাশ করেছেন। এই ছবি থেকে কি কি জানা গেছে, চলুন দেখে নেওয়া যাক।

সামনে এল Oppo Find X8 Ultra/Pro এবং OnePlus 13 ফোনের ডিসপ্লে ডিজাইন

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (ওরফে DCS) দ্বারা প্রকাশিত ছবিটি সমান-গভীর কোয়াড-কার্ভড গ্লাস সহ একটি ফ্ল্যাট ডিসপ্লে দেখিয়েছে। তিনি বলেছেন যে, ওয়ানপ্লাস ১৩, ওপ্পো ফাইন্ড এক্স৮ আল্ট্রা এবং ওপ্পো ফাইন্ড এক্স৮ প্রো ডিভাইসগুলি ছবিতে দেখানো মডেলটির মতো হবে।

টিপস্টার আগে প্রকাশ করেছিলেন যে ওয়ানপ্লাস ১৩ এবং ওপ্পো ফাইন্ড এক্স৮ আল্ট্রা ফোনে একই বিওই দ্বারা নির্মিত এলটিপিও ওলেড প্যানেল থাকতে পারে। দুটি ডিভাইসেই ১,৪৪০ x ৩,১৬৮ পিক্সেল রেজোলিউশন সহ ৬.৮ ইঞ্চির ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে, ফাইন্ড এক্স৮ প্রো সামান্য ছোট ৬.৭৮ ইঞ্চির এলটিপিও ওলেড স্ক্রিনের সাথে আসবে, যা ১,২৬৪ x ২,৭৮০ পিক্সেলের রেজোলিউশন অফার করবে। টিপস্টার আরও উল্লেখ করেছেন যে, এই ডিভাইসগুলিতে প্লাস্টিকের ব্র‍্যাকেট নেই এবং এগুলির চার পাশের বেজেলগুলি খুবই স্লিম।

এদিকে, স্ট্যান্ডার্ড Oppo Find X8 ফোনে সম্পূর্ণ ওলেড প্যানেল থাকবে, যা প্রায় ৬.৫ ইঞ্চি বা ৬.৬ ইঞ্চির হবে৷ এটি ১,২৫৬ x ২,৭৬০ পিক্সেলের রেজোলিউশন সাপোর্ট করবে বলে জানা গেছে। Oppo Find X8 এবং Oppo Find X8 Pro হ্যান্ডসেটে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ চিপসেটটি থাকবে বলে আশা করা হচ্ছে। দুটি ডিভাইসই আগামী অক্টোবর মাস নাগাদ লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। Qualcomm Snapdragon 8 Gen 4 চিপসেট সমন্বিত Oppo Find X8 Ultra মডেলটি আগামী বছরের জানুয়ারির শুরুতে লঞ্চ বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, OnePlus 13 ফোনটি Qualcomm Snapdragon 8 Gen 4 চিপসেটে চলবে বলে আশা করা হচ্ছে। চলতি বছরের অক্টোবর বা নভেম্বরে এটি আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হবে বলে আশা করা হচ্ছে।