iPhone 16 সিরিজের ছবি অনলাইনে ফাঁস, প্রথমবার ব্রোঞ্জ কালার যুক্ত করছে Apple

ফাঁস হল Apple iPhone 16 সিরিজের Pro মডেলের ডামি ইউনিটের ছবি। ডিভাইসটি পাওয়া যাবে একটি নতুন এবং আকর্ষণীয় ব্রোঞ্জ শেডে।

Iphone 16 Pro Bronze Color Option Leaks

অ্যাপল তাদের আসন্ন iPhone 16 লাইনআপটি আগামী মাসেই বাজারে আনতে চলেছে। যদিও লঞ্চের বেশ কিছু মাস আগে থেকেই এই সিরিজের ডিভাইসগুলিকে নিয়ে জল্পনা চলছে। এখন একটি সূত্র মারফৎ নতুন iPhone 16 Pro মডেলের কালার অপশনগুলি সামনে এসেছে আসুন এগুলি সর্ম্পকে বিস্তারিত জেনে নেওয়া যাক।

সামনে এল iPhone 16 Pro মডেলের সম্ভাব্য কালার অপশন

ডামি ইউনিট ফাঁসের জন্য পরিচিত টিপস্টার, সনি ডিকসন এখন একটি ছবি প্রকাশ করেছেন, যেখানে ভিন্ন চারটি শেডে আইফোন ১৬ প্রো ফোনটিকে দেখা গেছে৷ এর মধ্যে সবচেয়ে নজর কেড়েছে একটি ব্রোঞ্জ অপশন, যা বর্তমানে আইফোন ১৫ প্রো ফোনে উপলব্ধ ব্লু টাইটানিয়াম বিকল্পটিকে প্রতিস্থাপন করবে বলে মনে হচ্ছে। তথ্যটি টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং সাইট) পোস্টের সাথে সামঞ্জস্যপূর্ণ, যিনি এমাসেই একটি ব্রোঞ্জ আইফোন ১৬ প্রো ম্যাক্স মডেলের কথা উল্লেখ করেছিলেন।

ছবিতে দেখানো অন্যান্য কালার অপশনের মধ্যে রয়েছে পরিচিত হোয়াইট, ব্ল্যাক এবং গ্রে, যা হয় সিলভার বা বিদ্যমান “ন্যাচারাল টাইটানিয়াম” ফিনিশে পাওয়া যেতে পারে। এই ফাঁস হওয়া ছবিটি সনি ডিকসনের পূর্ববর্তী পোস্টকে অনুসরণ করে, যা ব্রোঞ্জ অপশন ছাড়া আইফোন ১৬ প্রো-কে হোয়াইট, ব্ল্যাক এবং গ্রে/সিলভারে দেখিয়েছিল।

বাহ্যিক রূপ ছাড়াও, বিভিন্ন সূত্র থেকে iPhone 16 Pro কি কি অফার করতে পারে, তার ইঙ্গিত পাওয়া গেছে। প্রো মডেলগুলিতে তাদের পূর্বসূরিদের তুলনায় বড় ডিসপ্লে থাকবে বলে শোনা যাচ্ছে। iPhone 16 Pro মডেলটি ৬.৩ ইঞ্চির ওলেড প্যানেল এবং iPhone 16 Pro Max ফোনটি ৬.৯ ইঞ্চির ডিসপ্লের সাথে আসতে পারে।

আসন্ন আইফোনগুলির ক্যামেরাও আপগ্রেড করা হবে। iPhone 16 Pro মডেলের আল্ট্রাওয়াইড লেন্সটি পূর্বসূরিতে থাকা ১২ মেগাপিক্সেলের বদলে ৪৮ মেগাপিক্সেলের সেন্সর হবে বলে মনে করা হচ্ছে। এছাড়া, এতে ৫x অপটিক্যাল জুম সহ বহু প্রত্যাশিত টেট্রাপ্রিজম পেরিস্কোপ টেলিফোটো লেন্স থাকবে৷ উন্নত পারফরম্যান্সের জন্য, iPhone 16 Pro লাইনআপটি তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর দ্বিতীয়-প্রজন্মের ৩ ন্যানোমিটার প্রসেস নোড (N3E) ব্যবহার করে নির্মিত A18 Pro প্রসেসর দ্বারা চালিত হতে পারে।

জানিয়ে রাখি, সনি ডিকসন নন-প্রো iPhone 16 এবং iPhone 16 প্লাস মডেলের ডামি ইউনিটের ছবিও ফাঁস করেছেন। স্ট্যান্ডার্ড মডেলটি আরও প্রাণবন্ত কালার শেডে মিলবে বলে জানা গেছে, এগুলি হল ব্লু, ইয়েলো, পিঙ্ক, গ্রিন এবং ব্ল্যাক। এগুলিতে সম্ভবত একটি উল্লম্ব লেন্স সলিউলিশন সহ রিডিজাইন করা রিয়ার ক্যামেরা মডিউল থাকবে। Apple Vision Pro ভিআর হেডসেটের সাথে কম্প্যাটিবিলিটির জন্য ৩ডি চিত্র এবং ভিডিও তৈরির সুবিধার্থে এই পরিবর্তনটি করা হয়েছে বলে জানা গেছে।

উভয় নন-প্রো মডেলেই অ্যাপলের স্ব-নির্মিত A18 ৩ ন্যানোমিটারের প্রসেসর, লেটেস্ট অ্যাপল ডিভাইসগুলিতে দেখা অ্যাকশন বাটন এবং ক্যামেরা অ্যাপের মধ্যে সহজ জুম, ফোকাস এবং ক্যাপচার নিয়ন্ত্রণের জন্য একটি নতুন “ক্যাপচার” বাটন থাকবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও জানা গেছে যে, চারটি iPhone 16 মডেলেই ৮ জিবি র‍্যাম থাকবে এবং অ্যাপলের এআই উদ্যোগ, অ্যাপল ইন্ট্যালিজেন্স (Apple Intelligence) সাপোর্ট করবে।