Pat Cummins: ভারতের বিরুদ্ধে বর্ডার গাভাস্কার ট্রফির আগেই লম্বা ছুটি কামিন্সের

গত বছর প্যাট কামিন্সের নেতৃত্বে অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইংল্যান্ডের মাটিতে ভারতের বিপক্ষে মাঠে নামে। ম্যাচে অজিরা দুরন্ত পারফরম্যান্স করে শেষ পর্যন্ত ব্লু ব্রিগেডদের ২০৯ রানে পরাজিত করে।

Pat Cummins Took Two Months Break From International Cricket To Stay Fresh For Border Gavaskar Trophy

অস্ট্রেলিয়া বিশ্বের অন্যতম শক্তিশালী ক্রিকেট দল। বেশিরভাগ অজি তারকারা ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টগুলির থেকেও দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার প্রতি বেশি মনোযোগ দিয়ে থাকেন। এই বছর শেষের দিকে অস্ট্রেলিয়ার মাটিতে ভারতীয় দল ৫ ম্যাচের টেস্ট সিরিজে অংশগ্রহণ করবে। তার আগেই এখন থেকে ক্যাঙ্গারু বাহিনী নিজেরদের সম্পূর্ণরূপে প্রস্তুত করতে শুরু করে দিয়েছে। এবার ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ এই সিরিজের আগে বিশ্রাম নিতে চাইছেন প্যাট কামিন্স।

গত বছর প্যাট কামিন্সের নেতৃত্বে অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইংল্যান্ডের মাটিতে ভারতের বিপক্ষে মাঠে নামে। ম্যাচে অজিরা দুরন্ত পারফরম্যান্স করে শেষ পর্যন্ত ব্লু ব্রিগেডদের ২০৯ রানে পরাজিত করে। এরপর গত বছর এই অস্ট্রেলিয়ান তারকার নেতৃত্বে একদিনের বিশ্বকাপেও অস্ট্রেলিয়া ফাইনালে দুরন্ত পারফরমেন্স করে ভারতের থেকে ট্রফি ছিনিয়ে নেয়। এরপর প্যাট কামিন্স এই বছর আইপিএলে ২০.৭৫ কোটি টাকার বিনিময়ে সানরাইজার্স হায়দ্রাবাদে যোগদান করেন।

অন্যদিকে সম্প্রতি শেষ হওয়া মেজর লিগ ক্রিকেটেও এই অস্ট্রেলিয়ান অধিনায়ক নিজের অবদান রেখেছেন। তবে এবার এই বছরের নভেম্বর থেকে শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষে বর্ডার গাভাস্কার ট্রফির আগে প্যাট কামিন্স নিজেকে নতুন করে প্রস্তুত করার জন্য বিশ্রাম নিতে চাইছেন। তিনি ফক্স স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “বিশ্রামের পরে ফিরে এসে প্রত্যেকেই নিজেদের একটু সতেজ মনে করেন। আপনি কখনই এই বিষয়ে আফসোস করবেন না।”

প্যাট কামিন্স আরও বলেন, “প্রায় ১৮ মাস আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে আমি মূলত বিরামহীন বোলিং করছি। ৭ বা ৮ সপ্তাহ বোলিং করা থেকে বিরতি নিলে আমি নিজেকে পুনরুদ্ধার করতে পারব এবং গ্রীষ্মকালীন মরসুমের জন্য নিজকে প্রস্তুত করতে পারবো।” উল্লেখ্য ভারত ২০১৮-১৯ এবং ২০২০-২১ সালে অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিকভাবে টানা সিরিজ জয় করেছে। ফলে এই বছর প্যাট কামিন্স ব্লু ব্রিগেডদের বিপক্ষে জয় তুলে নেওয়ার জন্য সবরকমভাবে চেষ্টা করবেন বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন।