Citroen C3: টাটা-মারুতিকে টক্কর দিতে 6 লাখে সুন্দর গাড়ি লঞ্চ করল সিট্রোয়েন

Basalt ক্যুপ এসইউভি’র লঞ্চ ইভেন্টে Citroen তাদের C3 হ্যাচব্যাকের আপডেটেড ভার্সন উন্মোচন করেছিল। এবার সেটি আনুষ্ঠানিক ভাবে মার্কেটে লঞ্চের ঘোষণা করল সংস্থা। নতুন Citroen C3…

Updated Citroen C3 Launched In India Priced At Rs 6.16 Lakh

Basalt ক্যুপ এসইউভি’র লঞ্চ ইভেন্টে Citroen তাদের C3 হ্যাচব্যাকের আপডেটেড ভার্সন উন্মোচন করেছিল। এবার সেটি আনুষ্ঠানিক ভাবে মার্কেটে লঞ্চের ঘোষণা করল সংস্থা। নতুন Citroen C3 ভারতে 6.16 লক্ষ টাকায় লঞ্চ হয়েছে। বর্তমান মডেলের থেকে এটি 30,000 টাকা দামি। এই অতিরিক্ত খরচে গাড়িটিতে আরও বেশি ফিচার্স এবং টার্বো পেট্রল ইঞ্জিন সহ অটোমেটিক ট্রান্সমিশন অপশন পাবে ক্রেতারা।

সবচেয়ে দামি C3 ভ্যারিয়েন্ট কিনতে খরচ হবে 9.30 লক্ষ টাকা (এক্স-শোরুম)। তবে মনে রাখবেন, সিট্রোয়েন এখনও অটোমেটিক ট্রান্সমিশন সহ টার্বো পেট্রল ভ্যারিয়েন্টের দাম ঘোষণা করেনি। গাড়িটি এখন 1.2 লিটার NA পেট্রল ও 1.2 লিটার টার্বো পেট্রল ইঞ্জিন অপশনে উপলব্ধ। সঙ্গে অটোমেটিক ও ম্যানুয়াল গিয়ারবক্সের বিকল্প রয়েছে।

নতুন Citroen C3 এক্সটেরিয়র ডিজাইন বজায় রাখলেও পুরনো হ্যালোজেন ইউনিটের পরিবর্তে এলইডি ল্যাম্প পেয়েছে। ফ্রন্ট ফেন্ডারে আগে যেখানে ইন্ডিকেটর হাউজিং ছিল, সেখানে এখন সিট্রোয়েন ব্যাজিং রয়েছে। আউটসাইড রিয়ার ভিউ মিরর বা ওআরভিএম এখন ইলেকট্রিক্যালি অ্যাডজাস্টেবল। আবার পিছনে ওয়াশার সহ একটি উইন্ডশিল্ড ওয়াইপার যুক্ত করা হয়েছে।

অন্দরমহলের কথা বললে, ড্যাশবোর্ডের ডিজাইন অপরিবর্তিত। কিন্তু Citroen C3 এখন 7 ইঞ্চি ফুল ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে, অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সহ 10.2 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম অফার করে। এছাড়াও, গাড়িটিতে অটোমেটিক এসি আছে ও পাওয়ার ইউন্ডো সুইচ সেন্টার কনসোল থেকে ডোরপ্যাডে রিলোকেট করা হয়েছে। যাত্রী সুরক্ষা নিশ্চিত করবে ছয়টি এয়ারব্যাগ।