Women T20 WC: হাত তুলে নিলেন অজি অধিনায়ক, বাংলাদেশে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপ খেলতে যাবে না অস্ট্রেলিয়া, ইঙ্গিত হিলির

অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের অধিনায়ক অ্যালিসা হিলি বলেছেন, অক্টোবরে বাংলাদেশে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা সম্ভবত সঠিক হবে না। হিলি বিশ্বাস করেন যে বাংলাদেশও বড় আকারের…

Alyssa Healy Rejected The Idea To Play Women T20 World Cup 2024 In Bangladesh In October

অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের অধিনায়ক অ্যালিসা হিলি বলেছেন, অক্টোবরে বাংলাদেশে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা সম্ভবত সঠিক হবে না। হিলি বিশ্বাস করেন যে বাংলাদেশও বড় আকারের সহিংসতা এবং বিক্ষোভ থেকে পুনরুদ্ধার করছে যাতে শত শত লোক মারা গিয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারত থেকে পালিয়ে যান এবং নোবেল বিজয়ী মুহাম্মদ ইউনূসকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান নিযুক্ত করা হয়। আগামী ৩ থেকে ১৯ অক্টোবর বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ৷ এতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াসহ ১০টি দল অংশ নেবে।

ক্রিকেট অস্ট্রেলিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে অ্যালিসা বলেন, ‘এই মুহূর্তে সেখানে খেলার কথা ভাবতে আমার কষ্ট হচ্ছে, একজন ব্যক্তি হিসেবে আমি মনে করি এটা করা ভুল হবে। এটি এমন একটি দেশ থেকে সম্পদ কেড়ে নেবে যা এত সংগ্রাম করছে। মুমূর্ষু মানুষদের সাহায্য করার জন্য তাদের সেখানে পৌঁছাতে পারে এমন সমস্ত লোকের প্রয়োজন।”

অ্যালিসা জানিয়েছেন, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল, যা এই সপ্তাহে সিদ্ধান্ত নেবে বলে আশা করা হচ্ছে। তিনি বলেন, ”এই মুহূর্তে বাংলাদেশে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন অনেক বেশি গুরুত্বপূর্ণ বিষয়। তবে এটা নিয়ে কাজ করার ভার আইসিসির ওপরই ছেড়ে দিচ্ছি।” অস্ট্রেলিয়া সম্প্রতি বাংলাদেশে একটি সীমিত ওভারের সিরিজ খেলেছে, যার মধ্যে ছয়টি ম্যাচ – তিনটি ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ ঢাকার শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে খেলা হয়েছিল।

২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এটি ছিল অস্ট্রেলিয়ার প্রথম বাংলাদেশ সফর এবং দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য গুরুত্বপূর্ণ। টুর্নামেন্ট অন্যত্র সরিয়ে নিলেও গোটা অনুশীলন বৃথা যাবে না বলে আত্মবিশ্বাসী হিলি। মার্চ-এপ্রিলে বাংলাদেশের বিপক্ষে অনুষ্ঠিত ছয় ম্যাচের সবকটিতেই জিতেছিল অস্ট্রেলিয়া।