Apple-এর জোড়া ধামাকা, iPhone 16 সিরিজ ছাড়াও আসছে লো-বাজেট iPhone SE 4

Apple তাদের ফ্ল্যাগশিপ iPhone 16 সিরিজ এবং সেইসাথে সাশ্রয়ী মূল্যের iPhone SE 4 ফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। লঞ্চের আগে এখন একটি সূত্র মারফৎ iPhone 16 Pro Max ও iPhone SE 4 এর স্পেসিফিকেশন ও দাম প্রকাশ্যে এসেছে।

Iphone 16 Pro Max And Iphone Se 4 Marketing Materials Leaked

Apple এর আসন্ন স্মার্টফোনগুলি নিয়ে ক্রেতাদের মনে আগ্রহের কমতি থাকে না। সংস্থার তরফে এই ফোনগুলির বিষয়ে কিছু না জানানো হলেও, টিপস্টার বা বিভিন্ন সার্টিফিকেশন সাইটের দৌলতে এদের সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে আসে। সম্প্রতি iPhone 16 Pro Max ও iPhone SE 4 এর স্পেসিফিকেশন সহ দাম সামনে এসেছে। আসুন ফোনগুলি সম্পর্কে কি কি তথ্য ফাঁস হল দেখে নেওয়া যাক।

iPhone SE 4 ফোনের দাম ও স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আইফোন এসই 4 এর ফাঁস হওয়া প্রোমো মেটিরিয়াল এর উল্লেখযোগ্য ডিজাইন আপগ্রেডের দিকে ইঙ্গিত করছে। ফোনটিতে আইফোন 14-এর মতো বড় 6.1 ইঞ্চির ডিসপ্লে থাকবে। ডিসপ্লের ওপর একটি নচ দেখা যাবে, যার মধ্যে ফেস আইডি অবস্থান করবে।

তবে ফোনটির সবচেয়ে বড় চমক হতে পারে অ্যাপলের নিজস্ব এ18 বায়োনিক চিপের অন্তর্ভুক্তি। এই একই চিপসেট আসন্ন আইফোন 16 সিরিজেও ব্যবহৃত হবে বলে আশা করা হচ্ছে। যদি এটি সত্য হয়, তাহলে আইফোন এসই 4 স্মার্টফোনটি আকর্ষণীয় প্রাইস পয়েন্টে ফ্ল্যাগশিপ-লেভেল পারফরম্যান্স অফার করবে। শোনা যাচ্ছে, চীনে আসন্ন এসই মডেলটির দাম হবে 4199 ইউয়ান (প্রায় 50,200 টাকা)।

যদিও, ফ্রন্ট ডিজাইনটি iPhone 14 মডেলের মতো হবে, তবে রিপোর্ট থেকে iPhone SE 4 ফোনের রিয়ার প্যানেলের বিষয়ে জানা যায়নি। শোনা যাচ্ছে যে, এটি পূর্ববর্তী এসই মডেলগুলির মতোই সিঙ্গেল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসতে পারে।

iPhone 16 Pro ফোনের দাম ও স্পেসিফিকেশন (সম্ভাব্য)

iPhone 16 Pro ফোনের ফাঁস হওয়া মার্কেটিং মেটিরিয়াল এমন একটি ডিজাইন প্রকাশ করেছে, যা বেশিরভাগই iPhone 15 Pro মডেলের থেকে অপরিবর্তিত। সবচেয়ে লক্ষণীয় পার্থক্য হতে পারে ফোনের নীচের ডানদিকে একটি ডেডিকেটেড ক্যামেরা বাটনের অন্তর্ভুক্তি। পারফরম্যান্সের জন্য, iPhone 16 Pro ফোনটি Apple A18 Pro চিপ দ্বারা চালিত হতে পারে, এটি এর পূর্বসূরি তুলনায় একটি যুক্তিযুক্ত আপগ্রেড।

এছাড়াও জানা গেছে যে, ফোনটির আল্ট্রাওয়াইড ক্যামেরায় “আল্ট্রা-থিন প্রিজম রিফ্লেকশন টেকনোলজি” সহ একটি 48 মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর থাকবে। A18 Pro প্রসেসরের নিউরাল নেটওয়ার্ক ইঞ্জিন দ্বারা সমর্থিত প্রযুক্তিটি, ছবির গুণমান উন্নত করতে পারে এবং সম্ভবত অ্যাপলের ভিশন প্রো হেডসেটের জন্য স্পেসিয়াল ভিডিওর মতো বৈশিষ্ট্যগুলিকে সাপোর্ট করতে পারে।

iPhone 16 Pro হ্যান্ডসেটের কালার অপশনগুলিতে ব্ল্যাক, হোয়াইট, ব্লু এবং ইয়োলো অন্তর্ভুক্ত করা হবে বলে শোনা যাচ্ছে। তবে এখানে ব্রোঞ্জ অপশনের কোন উল্লেখ নেই, তাই ধরে নেওয়া হচ্ছে যে, সম্ভবত iPhone 16 Pro Max মডেলটিই এই রঙে পাওয়া যেতে পারে। একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, iPhone 16 লাইনআপটি আগামী 10 সেপ্টেম্বর গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে। অন্যদিকে, iPhone SE 4 ফোনটি আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে আসবে।