সাধ্যের মধ্যেই এবার ভিন্টেজ বাইকের স্বপ্নপূরণ, কত দাম এই মোটরসাইকেলের

মাহিন্দ্রার মালিকানাধীন সংস্থা ক্লাসিক লেজেন্ডস 15 আগস্ট ভিন্টেজ ব্রিটিশ মোটরসাইকেল ব্র্যান্ড BSA ভারতে নিয়ে এসেছিল। তাদের প্রথম মডেল হিসাবে Gold Star 650 নামে একটি রেট্রো…

Bsa Gold Star 650 Deliveries Commence In India

মাহিন্দ্রার মালিকানাধীন সংস্থা ক্লাসিক লেজেন্ডস 15 আগস্ট ভিন্টেজ ব্রিটিশ মোটরসাইকেল ব্র্যান্ড BSA ভারতে নিয়ে এসেছিল। তাদের প্রথম মডেল হিসাবে Gold Star 650 নামে একটি রেট্রো বাইক লঞ্চ হয়েছে এদেশে। এবার মোটরসাইকেলটির ডেলিভারি শুরু হয়ে গেল। ক্রেতাদের হাতে বাইকটি তুলে দেওয়ার প্রক্রিয়া চালু করেছে ব্র্যান্ড। জানিয়ে রাখি, BSA Gold Star 650 এর দাম 2.99 লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে।

ডিজাইনের কথা বললে বিএসএ গোল্ড স্টার 650 প্রকৃত অর্থেই ওল্ড-স্কুল লুকস নিয়ে এসেছে। পুরনো দিনের বাইকের মতো সাবেকি ডিজাইন বর্তমান। এতে রাউন্ড হেডল্যাম্প, বড় ফুয়েল ট্যাঙ্ক, ফ্ল্যাট সিঙ্গেল পিস সিট, লম্বা কার্ভড ফেন্ডার রয়েছে। ক্লাসিক স্টাইল আনতে ক্রোম এলিমেন্টের ব্যবহার লক্ষ্য করা যায়।

বিএসএ এই বাইকে 652 সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন ব্যবহার করেছে। এটি 6,500 আরপিএম গতিতে 45 বিএইচপি ক্ষমতা এবং 4,000 আরপিএম গতিতে 55 এনএম টর্ক উৎপাদনে সক্ষম। ফিচার্স খুব বেসিক রেখেছে কোম্পানি। ডুয়াল চ্যানেল এবিএস, সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এবং ইউএসবি চার্জিং পোর্ট মিলবে এই মোটরসাইকেলে।

প্রসঙ্গত, গোল্ড স্টারের ইনসিগনিয়া রেড এবং হাইল্যান্ড গ্রীন কালার কিনতে 2.99 লক্ষ টাকা খরচ হবে। আর ডন সিলভার ও মিডনাইট ব্ল্যাক কালার অপশনের দাম 3.12. লক্ষ। অন্যদিকে, শ্যাডো ব্ল্যাক পেইন্ট স্কিম কিনতে খরচ 3.15 লক্ষ টাকা। যেখানে প্রতিদ্বন্দ্বী Royal Enfield Interceptor 650 এর দাম 3.03 লক্ষ টাকা থেকে শুরু হচ্ছে। মনে রাখবেন, এটি এক্স-শোরুম প্রাইস।