Virat-Shaheen: যেই ইনিংস পাকিস্তানকে দিয়েছিল সবচেয়ে বড় ক্ষত, বিরাট কোহলির সেই ইনিংসকেই পছন্দের বলে জানালেন শাহীন

ভারত বনাম পাকিস্তানের ম্যাচ ঘিরে ক্রিকেট মহলে সব সময় উন্মাদনা লক্ষ্য করা যায়। প্রতিবেশী দুই দেশের মধ্যে রাজনৈতিক উত্তেজনা থাকায় দ্বিপাক্ষিক ম্যাচে অংশগ্রহণ না করলেও…

Shaheen Afridi Said Virat Kohli 82 Run Innings Against Pakistan Is His Favourite Of All Time

ভারত বনাম পাকিস্তানের ম্যাচ ঘিরে ক্রিকেট মহলে সব সময় উন্মাদনা লক্ষ্য করা যায়। প্রতিবেশী দুই দেশের মধ্যে রাজনৈতিক উত্তেজনা থাকায় দ্বিপাক্ষিক ম্যাচে অংশগ্রহণ না করলেও তারা আইসিসির বিভিন্ন টুর্নামেন্টে একে অপরের মুখোমুখি হয়ে থাকে। তবে খেলার মাঠে প্রতিদ্বন্দ্বিতা থাকলেও ভারত এবং পাকিস্তানের ক্রিকেটারদের মধ্যে বেশিরভাগ সময় ভালো সম্পর্কের ছবিই সামনে উঠে এসেছে। এবার ভারতীয় তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির সবচেয়ে উল্লেখযোগ্য ইনিংস নিয়ে পাকিস্তানের শাহীন আফ্রিদি গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

আগামী বছর পাকিস্তানে আইসিসির অন্যতম টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করা হয়েছে। কিন্তু বিসিসিআই কোনো টুর্নামেন্টের জন্য ভারতীয় দলকে এই প্রতিবেশী দেশে পাঠাবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে। ফলে সম্ভবত গত বছর এশিয়া কাপের মতো টুর্নামেন্টটি হাইব্রিড মডেলে আয়োজন করা হতে পারে। তবে এবার এর মধ্যেই পাকিস্তানের অন্যতম তারকা পেসার শাহীন আফ্রিদি বিরাট কোহলির বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন। তিনি বলেন,”বিরাট কোহলির অপরাজিত ৮২ রানের ইনিংসটি এখনও পর্যন্ত আমার দেখা সেরা ইনিংস।”

উল্লেখ্য ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতীয় তারকা ব্যাটসম্যানের হাত থেকে গুরুত্বপূর্ণ সময় এই ইনিংসটি এসেছিল। এই বিশ্বকাপে সুপার ১২-এর গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথম ভারতীয় দল টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। ফলে পাকিস্তান প্রথম ইনিংসে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ব্লু ব্রিগেডরা একের পর এক উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে যায়। এক সময় তারা মাত্র ৩১ রানে ৪ উইকেট হারিয়ে ফেলেছিল। সেই সময় বিরাট কোহলি ব্যাট করতে নেমে দলের হয়ে হাল ধরেন।

উল্লেখ্য এই ম্যাচের আগেই তিনি দীর্ঘদিন ফর্মে ছিলেন না। তবে বিরাট কোহলি পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ব্যাট হাতে রীতিমতো জ্বলে ওঠেন। শেষ দুই ওভারে ভারতের ৩০ রান বাকি ছিল। সেই সময় ভারতীয় এই তারকা ব্যাটসম্যান ১৯ তম ওভারের শেষ দুই বলে হারিস রাউফকে পরপর ছয় মেরে দলের আত্মবিশ্বাস ফিরেয়ে আনেন। ফলে ম্যাচটি ভারতীয় দল শেষ পর্যন্ত পাকিস্তানের বিপক্ষে ৪ উইকেটে জয় তুলে নেয়। বিরাট কোহলি ৫৩ বলে ৪ টি ছয় এবং ৬ টি চারের মাধ্যমে ৮২ রানে অপরাজিত ছিলেন।