Kawasaki Versys X-300: পুজোয় বড় চমক কাওয়াসাকির, সস্তায় লঞ্চ করবে অলরাউন্ডার বাইক

কাওয়াসাকি খুব শীঘ্রই ভারতের বাজারে একটি নতুন মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে। যার নাম Kawasaki Versys X-300। এটি ফেস্টিভ সিজন অর্থাৎ অক্টোবরের মধ্যে আত্মপ্রকাশ করবে বলে…

Kawasaki Versys X300 Could Launch In October

কাওয়াসাকি খুব শীঘ্রই ভারতের বাজারে একটি নতুন মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে। যার নাম Kawasaki Versys X-300। এটি ফেস্টিভ সিজন অর্থাৎ অক্টোবরের মধ্যে আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে। মডেলটি এদেশে জাপানি সংস্থাটির সবচেয়ে সস্তা অ্যাডভেঞ্চার বাইক হতে চলেছে। Royal Enfield Himalayan ও KTM 390 Adventure-কে টেক্কা দিতে এটির আগমন ঘটছে।

Kawasaki Versys X-300 পাঁচ লাখের মধ্যে একমাত্র টুইন সিলিন্ডার ADV বাইক হবে বলে মনে করা হচ্ছে। প্রতিযোগিতামূলক দামে লঞ্চ করার জন্য বাইকের পার্টস যতটা সম্ভব লোকালাইজেশন অর্থাৎ স্থানীয়করণের চেষ্টা করছে কোম্পানি। এমনই কৌশল Ninja 300 স্পোর্টস বাইকটির সঙ্গে নিয়েছিল কোম্পানি।

কাওয়াসাকি ভার্সিস X-300 মোটরসাইকেলে 296 সিসির প্যারালাল টুইন ইঞ্জিন থাকবে, যা তার রিফাইনমেন্টের জন্য পরিচিত। এটি থেকে 39 বিএইচপি ক্ষমতা ও 26.1 এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দেবে সিক্স স্পিড গিয়ারবক্স। এই ট্যুরিং বাইকটির দাম 3.6 লাখ টাকা থেকে 3.9 লাখ টাকার (এক্স-শোরুম) মধ্যে রাখা হতে পারে।

কাওয়াসাকির আপকামিং বাইকটিতে লাইটওয়েট অথচ টেকসই স্পোক হুইল দেওয়া হয়েছে। লো সিট হাইট থাকার কারণে খাটো রাইডারদের ক্ষেত্রে চালাতে অসুবিধা হবে না। সিটিং পজিশন আপরাইট। সামনের কাউলিং এবং লম্বা উইন্ডশীল্ড বর্ধিত আরামের জন্য উইন্ড ও ওয়েদার প্রোটেকশন অফার করে। সেফটির জন্য রয়েছে এবিএস।