পেট্রল মোটরসাইকেলের বাজার খাবে Ola Roadster ইলেকট্রিক বাইক, দামেও সস্তা

Ola Electric সম্প্রতি তাদের প্রথম ই-বাইক রোডস্টার উন্মোচন করেছে। এই ইলেকট্রিক মোটরসাইকেলটি Roadster X , Roadster এবং Roadster Pro নামে তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। দাম,…

Ola Roadster Electric Bike Top 5 Highlights

Ola Electric সম্প্রতি তাদের প্রথম ই-বাইক রোডস্টার উন্মোচন করেছে। এই ইলেকট্রিক মোটরসাইকেলটি Roadster X , Roadster এবং Roadster Pro নামে তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। দাম, স্পেসিফিকেশন এবং ফিচার্সের নিরিখে একে অপরের থেকে আলাদা। Roadster X মডেলটি মিড-ভ্যারিয়েন্ট হিসাবে এসেছে। পেট্রল মোটরসাইকেলকে টক্কর দিতে আসা এই ব্যাটারি চালিত বাইকটির বিশেষত্ব অনেক। চলুন Ola Roadster সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

একাধিক ব্যাটারি অপশন

ওলা রোডস্টার 3.5kWh, 4.5kWh, ও 6kWh ব্যাটারি অপশনে এসেছে। এই ভ্যারিয়েন্টগুলি থেকে যথাক্রমে 151 কিমি, 190 কিমি, ও 249 কিমি রেঞ্জ পাওয়া যাবে। প্রথমটির টপ স্পিড 116 কিমি/ঘন্টা এবং বাকি দুই মডেলের সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় 126 কিলোমিটার। প্রতিটি ভ্যারিয়েন্টে 13 কিলোওয়াট আওয়ার মোটর ব্যবহার করা হয়েছে।

ফিচার্স

ওলা রোডস্টারে প্রচুর আকর্ষণীয় ফিচার্স রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হিল হোল্ড ও ডিসেন্ট কন্ট্রোল, প্রক্সিমিটি আনলক, রাইডিং মোড – হাইপার, স্পোর্টস, নরমাল, ও ইকো, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, ট্যাম্পার এলার্ট, সাত ইঞ্চি টিএফটি টাচস্ক্রিন, ওলা ম্যাপ, প্রোজেক্টর এলইডি লাইট, সিঙ্গেল চ্যানেল এবিএস৷ প্রোজেক্টর এলইডি লাইট, সিঙ্গেল চ্যানেল এবিএস।

দাম

Ola Roadster ইলেকট্রিক বাইকের দাম 1,04,999 টাকা থেকে শুরু হচ্ছে। এটি 3.5kWh ব্যাটারি প্যাকের মূল্য। অন্যদিকে, 4.5kWh ও 6kWh ব্যাটারি অপশন কিনতে খরচ হবে যথাক্রমে 1,19,999 টাকা ও 1,39,999 টাকা। মনে রাখবেন, এগুলি সব এক্স-শোরুম প্রাইস।