দেশের গাড়ি বাজার কাঁপাতে হাজির Hyundai Alcazer Facelift, চাপে পড়বে টাটা-মাহিন্দ্রারা

Hyundai Alcazar Facelift আনুষ্ঠানিক ভাবে ভারতে উন্মোচিত হয়ে গেল। কোরিয়ান সংস্থার এই তিন সারি বিশিষ্ট ফ্ল্যাগশিপ এসইউভি সিক্স এবং সেভেন সিটার অপশনে পাওয়া যাবে। একঝাঁক…

Hyundai Alcazar Facelift Bookings Open India Launch On September 9

Hyundai Alcazar Facelift আনুষ্ঠানিক ভাবে ভারতে উন্মোচিত হয়ে গেল। কোরিয়ান সংস্থার এই তিন সারি বিশিষ্ট ফ্ল্যাগশিপ এসইউভি সিক্স এবং সেভেন সিটার অপশনে পাওয়া যাবে। একঝাঁক কালার স্কিমের পাশাপাশি দু’টি ইঞ্জিন ভ্যারিয়েন্টে মিলবে এটি। আজ থেকে বুকিং শুরু হয়ে গিয়েছে। গাড়িটি বুক করতে খরচ হবে 25,000 টাকা।

Hyundai Alcazar ফেসলিফ্ট ভার্সন নতুন রোবাস্ট এমারেল্ড ম্যাট সহ নয়টি কালার অপশন ও চারটি ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে – এগজিকিউটিভ, প্রেস্টিজ, প্ল্যাটিনাম, ও সিগনেচার। এক্সটেরিয়রের কথা বললে, গাড়িটি তার লম্বাচওড়া চেহারা ধরে রেখেছে, তবে নতুন লো-সেট হেডল্যাম্প, ‘H’ আকৃতির ডিআরএল, ও ১৮ ইঞ্চির নতুন অ্যালয় হুইল বর্তমান মডেলের থেকে একে আলাদা করেছে।

সবচেয়ে বড় পরিবর্তন Alcazer ফেসলিফ্টের রিয়ার সেকশনে। সেখানে হুন্ডাই স্ট্যাকড এলিমেন্ট সহ তার সিগনেচার কানেক্টেড টেল ল্যাম্প ব্যবহার করেছে। সঙ্গে নতুন রিয়ার স্পয়লার, হাই-মাউন্টেড স্টপ ল্যাম্প, ও ব্যাশ প্লেটের জন্য নতুন ডিজাইন দেখা যাবে। কেবিন সম্পর্কে বিস্তারিত কিছু বলেনি সংস্থা। তবে সেখানে ক্রেটা ফেসলিফ্টের মতো আপডেট থাকবে বলে আশা করা যায়।

নতুন Hyundai Alcazer-এর দাম ঘোষণা হবে 9 অক্টোবর। সেই দিন ফিচার্স সম্পর্কে বিস্তারিত তথ্য সামনে আসবে। হুন্ডাই যদিও কনফার্ম করেছে, এতে লেভেল-2 অ্যাডভ্যান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা ADAS দেখা যাবে। গাড়িটিতে 1.5 লিটার টার্বো জিডিআই পেট্রল ইঞ্জিন থাকবে, যার সঙ্গে সিক্স স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন ও সেভেন স্পিড ডুয়াল ক্ল্যাচ ট্রান্সমিশন থাকবে।

এছাড়াও, গাড়িটি 1.5 U2 CRDi ডিজেল ইঞ্জিন অপশনেও বেছে নেওয়া যাবে, যা সিক্স স্পিড ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশন অফার করবে। বর্তমানে Alcazer-এর দাম. 16.78 লাখ টাকা থেকে 21.28 লাখ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত। দেশের বাজারে গাড়িটির সঙ্গে Tata Safari ও Mahindra XUV700-এর প্রতিযোগিতা চলে।