অত্যাধুনিক স্কুটার এবার হাতের মুঠোয়, পড়শি দেশে গাড়ি লঞ্চ করছে ভারতের Ather Energy

অত্যাধুনিক ইলেকট্রিক স্কুটার তৈরির জন্য বিখ্যাত Ather Energy এদিন শ্রীলঙ্কার বাজারে পা রাখার ঘোষণা করেছে। নেপালের পর এটি তাদের দ্বিতীয় আর্ন্তজাতিক বাজার হতে চলেছে। কোম্পানির…

Ather energy to launch electric scooter in Sri Lanka

অত্যাধুনিক ইলেকট্রিক স্কুটার তৈরির জন্য বিখ্যাত Ather Energy এদিন শ্রীলঙ্কার বাজারে পা রাখার ঘোষণা করেছে। নেপালের পর এটি তাদের দ্বিতীয় আর্ন্তজাতিক বাজার হতে চলেছে। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, Evolution Auto-র সঙ্গে হাত মিলিয়ে আগামী ত্রৈমাসিকের মধ্যে শ্রীলঙ্কায় প্রথম শোরুম বা এক্সপেরিয়েন্স সেন্টার খুলবে তারা।

ন্যাশনাল ডিস্ট্রিবিউটর হিসাবে শ্রীলঙ্কায় এথার এনার্জির সেলস ও সার্ভিস দেখাশোনা করবে ইভোলিউশন অটো। সে দেশে ফার্স্ট চার্জিং স্টেশনের পরিকাঠামো গড়বে ভারতীয় সংস্থাটি। যাতে ইলেকট্রিক স্কুটার ব্যবহারকারীদের গাড়ি চার্জ করতে বেশিক্ষণ অপেক্ষা করতে না হয়।

প্রসঙ্গত, গত বছর নভেম্বরে নেপালে প্রবেশ করার পর এথার সেখানে তিনটি এক্সপেরিয়েন্স সেন্টার ও সাতটি ফাস্ট চার্জিং গ্রিড পরিচালনা করছে। এথার এনার্জির চিফ বিজনেস অফিসার রবনীত সিং ফোকেলা বলেছেন, “শ্রীলঙ্কা আমাদের গ্লোবাল এক্সপ্যানশন প্ল্যানের একটি অংশ। পেট্রোল গাড়ির মালিকানার ক্রমবর্ধমান খরচ এবং বৈদ্যুতিক গাড়ির অর্থিক ও পরিবেশগত সুবিধার কারণে শ্রীলঙ্কার বাজারে ইলেকট্রিক ভেহিকেলের চাহিদা তৈরি হচ্ছে।”

450 সিরিজের ইলেকট্রিক স্কুটারের সৌজন্যে সাফল্যের মুখ দেখেছে এথার এনার্জি। সংস্থাটি বর্তমানে ভারতে চারটি বৈদ্যুতিক স্কুটার বিক্রি করছে – Rizta, 450X, 450S, ও 450 Apex। এগুলি একাধিক ব্যাটারি ভ্যারিয়েন্টে উপলব্ধ। সবচেয়ে সস্তা মডেলটি হল Rizta (1.11 লক্ষ টাকা), আর সবথেকে দামি মডেলের নাম 450 Apex (1.96 লক্ষ টাকা)।