Shikhar Dhawan: ভারতের হয়ে খেলা নিজের সবচেয়ে পছন্দের ইনিংস কোনটি? অবসরের পর জানালেন ধাওয়ান

ভারতের অন্যতম তারকা ওপেনার শিখর ধাওয়ান শেষ ২০২২ সালে ভারতের হয়ে বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছিলেন। তারপর নতুন তরুণ ক্রিকেটাররা আন্তর্জাতিক মঞ্চে সুযোগ করে নেওয়ার জন্য তিনি আর ভারতীয় দলে জায়গা করে নিতে পারছিলেন না।

Shikhar Dhawan Revealed His 117 Runs Against Australia In 2019 World Cup Is His Best Ininngs

শিখর ধাওয়ানের অবসরের সঙ্গে সঙ্গে ভারতীয় ক্রিকেটের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়ের সমাপ্ত হল। তবে তিনি সম্ভবত আইপিএলে খেলা চালিয়ে যাবেন বলে মনে করা হচ্ছে। অন্যদিকে অবসরের ঘোষণার পর এই ভারতীয় তারকা ব্যাটসম্যানের একাধিক উল্লেখ্যযোগ্য ইনিংস নিয়ে বর্তমানে ক্রিকেট মহলে আলোচনা চলছে। এবার এর মধ্যেই শিখর ধাওয়ান নিজে জানালেন আন্তর্জাতিক ক্রিকেট জীবনে তার পছন্দের সেরা ইনিংস কোনটি।

ভারতের অন্যতম তারকা ওপেনার শিখর ধাওয়ান শেষ ২০২২ সালে ভারতের হয়ে বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছিলেন। তারপর নতুন তরুণ ক্রিকেটাররা আন্তর্জাতিক মঞ্চে সুযোগ করে নেওয়ার জন্য তিনি আর ভারতীয় দলে জায়গা করে নিতে পারছিলেন না। আজ শিখর ধাওয়ান সোশ্যাল মিডিয়া বার্তার মাধ্যমে আর্ন্তজাতিক ক্রিকেট এবং ঘরোয়া ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন। তিনি এই বার্তার মধ্যে দিয়ে সমর্থক এবং সতীর্থদের পাশে থাকার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

এবার এর মধ্যেই ভারতীয় এই তারকা ওপেনার আন্তর্জাতিক ক্রিকেটে তার খেলা সেরা ইনিংস নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন। শিখর ধাওয়ান হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৯ বিশ্বকাপের ম্যাচটি আমার খুবই প্রিয় একটি ম্যাচ। আমি ২৫ রানে ব্যাট করছিলাম তখন একটি বল ১৫০ কিমি/ঘন্টায় এসে আমার বুড়ো আঙুল ভেঙে দেয়। তবে আমি ব্যথানাশক ওষুধ খেয়ে ১১৭ রান করেছিলাম।”

উল্লেখ্য ২০১৯ সালের একদিনের বিশ্বকাপের লিগ পর্যায়ের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে লন্ডনের ওভালে ভারতীয় দলের হয়ে প্রথম ইনিংসে শিখর ধাওয়ান ওপেনিং করতে আসেন। এই গুরুত্বপূর্ণ ম্যাচে যখন তিনি ২৫ রানে ব্যাট করছিলেন সেই সময় প্যাট কামিন্সের করা বলে হাতের বুড়ো আঙুলে গুরুতর আঘাত পান। তবে এই চোট শিখর ধাওয়ানকে আটকে রাখতে পারেনি। ভারতীয় এই ব্যাটসম্যান ১০৯ বলে ১১৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। ফলে এই রানের ওপর ভর করে ভারতীয় দল শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৬ রানে জয় তুলে নেয়।