Honor Magic V3: এত হালকা ও পাতলা ফোল্ডেবল ফোন‌ দেখেননি, তাসের ইমারতও ভেঙে পড়ছে না

অনার এর ফোল্ডেবল ফোন Honor Magic V3 বিশ্বব্যাপী লঞ্চের আগে বিশ্ব রেকর্ড করল। আসন্ন আইএফএ বার্লিন 2024 ইভেন্টে এই ফোল্ডেবল ফোনের উপর থেকে পর্দা সরানো…

Honor Magic V3 Make World Record After Remain On Worlds Tallest House Of Cards

অনার এর ফোল্ডেবল ফোন Honor Magic V3 বিশ্বব্যাপী লঞ্চের আগে বিশ্ব রেকর্ড করল। আসন্ন আইএফএ বার্লিন 2024 ইভেন্টে এই ফোল্ডেবল ফোনের উপর থেকে পর্দা সরানো হবে। তার আগে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডধারী ব্রায়ান বার্গের সহযোগিতায় বিশ্বের সবচেয়ে উঁচু প্লেয়িং কার্ড দিয়ে তৈরি বাড়ির শীর্ষে রেখে ফোনটির ডিজাইন সামনে এনেছে অনার।

জানা গেছে কার্ড থেকে কাঠামোটি তৈরি করতে বার্গের পুরো আট ঘন্টা সময় লেগেছে। বার্গ আঠা ছাড়াই কেবল কার্ড দিয়ে কাঠামোটি তৈরি করেছেন এবং ফোনটি তার উপরে রেখেছেন। বার্গ তার পুরো ভিডিওটি ইউটিউবেও শেয়ার করেছেন, যা দেখে সবাই রীতিমত অবাক হয়েছেন।

উল্লেখ্য, অনার ম্যাজিক ভি৩ ফোল্ডেবল ফোনটির ওজন মাত্র ২২৬ গ্রাম, যা ফোল্ডেবল ফোনগুলির মধ্যে বেশ হালকা। ডিভাইসটির নিকটতম প্রতিদ্বন্দ্বী, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 6 এর ওজন 239 গ্রাম।

Honor Magic V3 ফোনটি শুধুমাত্র ওজনেই হালকাই নয়। সংস্থাটি আরও দাবি করেছে যে এটি বিশ্বের সবচেয়ে পাতলা ফোল্ডেবল ডিভাইস হবে। ফোল্ড করার সময় এটি 9.2 মিমি পুরু হবে। তুলনার খাতিরে গ্যালাক্সি জেড ফোল্ড 6 ভাঁজ করা অবস্থায় 12.1 মিমি পুরু।

Honor Magic V3 এর স্পেসিফিকেশন ও ফিচার

চীনে লঞ্চ হওয়ার সুবাদে অনার ম্যাজিক ভি3 ফোল্ডেবল ফোনের স্পেসিফিকেশন আমাদের জানা। এতে আছে 6.43 ইঞ্চির প্রাইমারি ডিসপ্লে, যা কার্ভড ডিজাইনের সাথে এসেছে এবং ফুল এইচডি প্লাস রেজুলেশন সাপোর্ট করে। এই ডিভাইসে ৭.৯২ ইঞ্চি কভার ডিসপ্লেও উপস্থিত, যা 2344×2156 পিক্সেল রেজোলিউশন অফার করবে। উভয় ডিসপ্লে 120 হার্টজ LTPO রিফ্রেশ রেট, ডলবি ভিশন, এইচডিআর ভিভিড সাপোর্ট করে। স্মার্টফোনটি ওয়াটারপ্রুফ আইপিএক্স8 রেটেড বিল্ডের সাথে এসেছে।

অনার ম্যাজিক ভি3 এর পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ওআইএস সহ 50-মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, 40-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং 100x ডিজিটাল জুম এবং ওআইএস সহ 50-মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো লেন্স। ইন্টারনাল ও এক্সটার্নাল উভয় স্ক্রিনে সেলফি ও ভিডিও কলের জন্য রয়েছে 20 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এই ফোনে পারফরম্যান্সের জন্য দেওয়া হয়েছে স্ন্যাপড্রাগন 8 জেন 3 প্রসেসর, 16 জিবি পর্যন্ত RAM এবং 1TB স্টোরেজ। পাওয়ার ব্যাকআপের জন্য এতে 5150 এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা 66 ওয়াট ওয়্যার্ড এবং 50 ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।