আজ থেকে শুরু হচ্ছে UP T20, অ্যাকশনে দেখা যাবে রিঙ্কু, ভুবিদের, কোথায় দেখবেন লাইভ?

ভারতের উত্তরপ্রদেশ থেকে সাম্প্রতিক সময়ে একাধিক তারকা ক্রিকেটার উঠে এসেছেন। ফলে এই রাজ্যের ক্রিকেটের উন্মাদনাকে সঙ্গে নিয়ে গত বছর ইউপি টি-টোয়েন্টি লিগ আয়োজন করা হয়।…

Up T20 league starting from today Rinku Singh Nitish Rana will be on action

ভারতের উত্তরপ্রদেশ থেকে সাম্প্রতিক সময়ে একাধিক তারকা ক্রিকেটার উঠে এসেছেন। ফলে এই রাজ্যের ক্রিকেটের উন্মাদনাকে সঙ্গে নিয়ে গত বছর ইউপি টি-টোয়েন্টি লিগ আয়োজন করা হয়। এবার আজ থেকে ইউপি টি-টোয়েন্টি লিগের দ্বিতীয় মরসুম শুরু হতে চলেছে। ফলে এই টুর্নামেন্ট ঘিরে এখন থেকেই ক্রিকেট প্রেমীদের মধ্যে উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছে। জানুন এই বছর ইউপি টি-টোয়েন্টি লিগের ম্যাচগুলি কোথায় সরাসরি সম্প্রচারিত করা হবে।

২০২৩ সালে উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন দ্বারা ইউপি টি-টোয়েন্টি লিগ আয়োজন করা হয়। প্রথম মরসুমেই করণ শর্মার নেতৃত্বে কাশী রুদ্রাস মিরাট ম্যাভেরিক্সকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছিল। অন্যদিকে আজ থেকে ইউপি টি-টোয়েন্টি লিগের দ্বিতীয় মরসুম জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে শুরু হতে চলেছে। এই বছর কাশী রুদ্রাস এবং মিরাট ম্যাভেরিক্সের সঙ্গে আরও ৪ টি দল নয়ডা সুপার কিংস, লখনউ ফ্যালকন্স, কানপুর সুপারস্টারস এবং গোরখপুর লায়ন্স অংশগ্রহণ করবে।

এই ৬ টি দল লিগ পর্যায়ে একে অপরের সঙ্গে হোম এবং অ্যাওয়ে ফরম্যাটে দুটি করে ম্যাচে মাঠে নামবে। ফলে এই পর্যায়ে প্রতিটি দলকে মোট ১০ টি ম্যাচে অংশগ্রহণ করতে হবে‌। এরপর লিগ পর্বে প্রথম ও দ্বিতীয় স্থানে শেষ করা দল কোয়ালিফায়ার ১-এ মাঠে নামবে এবং তৃতীয় এবং চতুর্থ স্থানে শেষ করা দল এলিমিনেটর ১-এ মুখোমুখি হবে। লিগ পর্বের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ৯ সেপ্টেম্বর এবং এই বছর ইউপি টি-টোয়েন্টি লিগের ফাইনাল ম্যাচটি ১৪ সেপ্টেম্বর আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য এই টুর্নামেন্টে তারকা ক্রিকেটারদের মধ্যে ভুবনেশ্বর কুমারকে লখনউ ফ্যালকন্সে, রিঙ্কু সিংকে মিরাট ম্যাভেরিক্সে, ধ্রুব জুরেলকে গোরখপুর লায়ন্সে, যশ দয়ালকে গোরখপুর লায়ন্সে, করণ শর্মাকে কাশী রুদ্রাসে এবং নিতীশ রানাকে নয়ডা সুপার কিংসে খেলতে দেখা যাবে। আজ ইউপি টি-টোয়েন্টি লিগে প্রথম ম্যাচে কাশী রুদ্রাস মিরাট ম্যাভেরিক্সের বিপক্ষে মাঠে নামবে।

ইউপি টি-টোয়েন্টি লিগের ম্যাচগুলি কোথায় সরাসরি সম্প্রচারিত করা হবে?

২০২৪ ইউপি টি-টোয়েন্টি লিগের ম্যাচগুলি টিভিতে স্পোর্টস১৮ ১ চ্যানেলে সরাসরি দেখা যাবে। এছাড়াও অনলাইনে জিও সিনেমা ও ফ্যানকোড অ্যাপে এবং ওয়েবসাইটেও লাইভ স্ট্রিমিং করা হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন