Odisha FC: আর্জেন্টিনার দলকে হারালো ভারতীয় ক্লাব, বন্দোদকার ট্রফিতে বড় নজির ওড়িশা এফসির

গতকাল ভারতের ওড়িশা এফসি বনাম আর্জেন্টিনার ডিফেনসা ওয়াই জাস্টিসিয়ার ম্যাচে প্রথম থেকেই দুই দল প্রভাব বিস্তার করার চেষ্টা করে। তবে ম্যাচটির প্রথমার্ধ গোলশূন্য শেষ হয়

Odisha Fc Beat Argentina Side Cd Defensa Y Justicia In Bhausaheb Bandodkar Memorial Trophy By 2-1

গত ২৪ আগস্ট থেকে ভাউসাহেব বন্দোদকার মেমোরিয়াল ট্রফির নতুন মরসুম শুরু হয়ে গেছে। এই টুর্নামেন্টে ভারতীয় ফুটবল ক্লাবগুলির সঙ্গে সঙ্গে অস্ট্রেলিয়া এবং আর্জেন্টিনার ২ টি শীর্ষস্থানীয় ফুটবল ক্লাব অংশগ্রহণ করছে। গতকাল অর্থাৎ ২৫ আগস্ট, রবিবার এই টুর্নামেন্টে ভারতের ওড়িশা এফসি আর্জেন্টিনার ডিফেনসা ওয়াই জাস্টিসিয়ার বিপক্ষে মাঠে নামে। ভাউসাহেব বন্দোদকার মেমোরিয়াল টুর্নামেন্টে এই ম্যাচে এবার শক্তিশালী প্রতিপক্ষকে হারিয়ে ওড়িশা দৃষ্টান্ত তৈরি করলো।

গতকাল ভারতের ওড়িশা এফসি বনাম আর্জেন্টিনার ডিফেনসা ওয়াই জাস্টিসিয়ার ম্যাচে প্রথম থেকেই দুই দল প্রভাব বিস্তার করার চেষ্টা করে। তবে ম্যাচটির প্রথমার্ধ গোলশূন্য শেষ হয়। অন্যদিকে দ্বিতীয়ার্ধের শুরুতেই ডিফেনসা ওয়াই জাস্টিসিয়া ম্যাচের প্রথম গোলটি করে এগিয়ে যায়। বুস্টোস গ্যাব্রিয়েলের ফ্রি-কিক থেকে দুরন্ত গোলটি করেন ভারগারা ক্রুজ। তবে ৬৮ মিনিটেই ওড়িশা এফসি ম্যাচে সমতা ফেরাতে সক্ষম হয়।

দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে আসা রায়নিয়ার ফার্নান্দেস তাদের হয়ে প্রথম গোলটি করেন। এরপর ম্যাচে ৭৯ মিনিটে হুগো বোমাসের নেওয়া কর্নার থেকে কার্লোস রড্রিগেজ দুরন্ত গোল করে ওড়িশা এফসিকে এগিয়ে দেন। এর ফলে শেষ পর্যন্ত টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে গতকাল ভারতের ওড়িশা এফসি আর্জেন্টিনার ডিফেনসা ওয়াই জাস্টিসিয়াকে ২-১ গোলে পরাজিত করে। ম্যাচে প্রথমার্ধেই ওড়িশা একাধিকবার গোলের কাছাকাছি পৌঁছে গিয়েছিল।

ফার্নান্দেজ, রায় কৃষ্ণারা একাধিক সুযোগ নষ্ট করেন। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই ডিফেনসা ওয়াই জাস্টিসিয়া একটি গোল করে দেওয়ায় ম্যাচের উত্তেজনা অনেকটাই বৃদ্ধি পায়। যার ফলে রেফারি ডিফেনসার ভিলাগ্রা এবং ওডিশার থোইবা সিংকে সতর্ক করতে বাধ্য হন। তবে শেষ পর্যন্ত বাউমাসের নেওয়া কর্নার থেকে কার্লোস রদ্রিগেজের হেড আইএসএলের অন্যতম দল ওড়িশা এফসির সমর্থকদের দীর্ঘদিন মনে থাকবে।